আজ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা কলকাতা-সহ ৯ জেলায়

আগামিকাল এবং পরশু দক্ষিণবঙ্গের কলকাতা-সহ রাজ্যজুড়ে জেলায় বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দফতর। 

Updated By: Mar 12, 2020, 09:10 AM IST
আজ বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা কলকাতা-সহ ৯ জেলায়

নিজস্ব প্রতিবেদন: বসন্তে ঝঞ্ঝার বৃষ্টি। আজও বজ্রবিদ্যুৎ-সহ দক্ষিণবঙ্গের ৯ জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা। আগামিকাল এবং পরশু দক্ষিণবঙ্গের কলকাতা-সহ রাজ্যজুড়ে জেলায় বজ্রবিদ্যুৎ সহ ঝড় বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দফতর। 
আজ বৃষ্টি হবে দার্জিলিং কালিম্পং উত্তরবঙ্গের পার্বত্য এলাকায়। বৃষ্টি হবে মালদা ও দুই দিনাজপুরেও। রাতের দিকে তাপমাত্রা বাড়ায় আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। কলকাতায় আজ মেঘলা আকাশ থাকবে।

আরও পড়ুন: চিকেন ৭০, খাসি ৭০০, মুরগির সঙ্গে করোনার সম্পর্ক নেই, আশ্বাস মমতার

সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২২.৬ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি উপরে। গতকাল সকালে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ ৩৬ থেকে ৯৫ শতাংশ। বৃষ্টি হয়েছে সামান্য। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে নিম্নচাপের সম্ভাবনা রাজস্থান ও সংলগ্ন এলাকায়। সাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে ঘূর্ণাবর্তের টানে। 

পশ্চিমী ঝঞ্ঝার শীতল হাওয়া ও বুবলির গরম হওয়ার সংঘাতই বৃষ্টির কারণ। জম্মু-কাশ্মীর,হিমাচল, প্রদেশ উত্তরাখণ্ডে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টি  ও তুষারপাতে সম্ভাবনা। ঝড়ো হাওয়া ও বৃষ্টি হবে পাঞ্জাব,হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি-সহ উত্তর পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। অন্যদিকে ঝড়-বৃষ্টির সম্ভাবনা উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, ঝাড়খন্ড, ওড়িশা ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে।

.