৫ লাখ ৭০ হাজার! আমফানের ক্ষতিপূরণ চেয়ে আবেদনের হিড়িক দেখে চোখ কপালে নবান্ন কর্তাদের

সবচেয়ে বেশি ২ লক্ষ ৭ হাজার আবেদন জমা পড়েছে পূর্ব মেদিনীপুর জেলায়। 

Reported By: সুতপা সেন | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Aug 11, 2020, 09:03 AM IST
৫ লাখ ৭০ হাজার! আমফানের ক্ষতিপূরণ চেয়ে আবেদনের হিড়িক দেখে চোখ কপালে নবান্ন কর্তাদের
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : আমফানের ক্ষতিপূরণের টাকা চেয়ে আবেদন করলেন মোট ৫ লক্ষ ৭০ হাজার মানুষ। আমফানে ক্ষতিগ্রস্ত মানুষদের ক্ষোভ দূর করার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন যাঁরা বঞ্চিত হয়েছেন, ক্ষতিপূরণের টাকা পাননি , তাঁরা আবেদন করতে পারবেন। অগাস্ট মাসের ৬ ও ৭ এই দুই দিন আবেদন করার জন্য স্থির করা হয়েছিল। 

নবান্ন সূত্রে খবর, এই দুদিনে রাজ্য জুড়ে মোট প্রায় ৫ লাখ ৭০ হাজার আবেদন জমা পড়ে। এর মধ্যে সবচেয়ে বেশি ২ লক্ষ ৭ হাজার আবেদন জমা পড়েছে পূর্ব মেদিনীপুর জেলায়। এরপরই দক্ষিণ ২৪ পরগনা জেলায় আবেদন জমা পড়েছে ১ লক্ষ ৪৭ হাজার। তৃতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা জেলা। এই জেলায় আবেদন জমা পড়েছে ১ লাখ ১৭ হাজার। এছাড়াও হাওড়া, হুগলি, কলকাতা পুরসভা এলাকা ও রাজ‍্যের বিভিন্ন জেলা থেকে ক্ষতিপূরণ চেয়ে আবেদন জমা পড়েছে। 

এই বিশাল পরিমাণে ক্ষতিপূরণের আবেদন দেখে চোখ কপালে উঠেছে নবান্নের শীর্ষ আধিকারিকদের। যে আবেদন জমা পড়েছে সেই তালিকা আগামী ১৪ আগস্ট বিভিন্ন জেলাশাসকের দফতর, এসডিও অফিস ও মিউনিসিপ্যালিটির অফিসে টাঙিয়ে দেওয়া হবে। এরপর তা ঝাড়াই বাছাই করে ১৯ অগাস্ট চূড়ান্ত তালিকা "এগিয়ে বাংলা" ওয়েবসাইটে প্রকাশ করা হবে। উল্লেখ্য, সরকারের তরফে সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত বাড়ির জন্য ২০ হাজার টাকা ও আংশিক ক্ষতিগ্রস্ত বাড়ির জন্য ৫০০০ টাকা করে দেওয়ার কথা বলা হয়েছে।

আরও পড়ুন , মানবিক মুখ! সোশ্যালে আবেদন দেখেই করোনা চিকিৎসায় প্লাজমা দান ২ পুলিস কর্মীর