Malbazar: শীত ও সৌন্দর্যের খোঁজে পর্যটকদের ভিড় ক্রমশ বাড়ছে পাহাড়ে...

Malbazar:জানুয়ারি থেকে ফেব্রুয়ারি পর্যন্ত কুয়াশা ও শীতের যথেষ্ট দাপট দেখা যাচ্ছে পাহাড়-সহ ডুয়ার্সে। পাহাড়ে শীতের আমেজ নিতে তাই অনেকেই ছুটে আসছেন পাহাড়ে। আর পর্যটকদের আনাগোনা বাড়ায় হাসি ব্যবসায়ীদের মুখেও।

Updated By: Feb 1, 2024, 02:07 PM IST
Malbazar: শীত ও সৌন্দর্যের খোঁজে পর্যটকদের ভিড় ক্রমশ বাড়ছে পাহাড়ে...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জানুয়ারি থেকে ফেব্রুয়ারি পর্যন্ত কুয়াশা ও শীতের যথেষ্ট দাপট দেখা যাচ্ছে পাহাড়-সহ ডুয়ার্সে। যত দিন যাচ্ছে তত বেশি শীত অনুভূত হচ্ছে পাহাড়ি এলাকায়। শীত উপভোগ করতে তাই পর্যটকদের ভিড়ও বাড়ছে পাহাড়ে। কালিম্পং জেলার লাভা, ডেলো-সহ বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলিতে পর্যটকদের আনাগোনা বাড়ছে। 

আরও পড়ুন: Paschim Medinipur: অকাল বৃষ্টি আলুচাষির ঘরে ডেকে এনেছে বিষাদের কুয়াশা...

পাহাড়ি পর্যটনকেন্দ্রগুলি আসলে শীতের সময়ে আরও অপরূপ হয়ে উঠে। এ সময়ে পাহাড়কে মনে হয় মেঘের দেশ। মেঘ আর কুয়াশা সেখানে একাকার হয়ে যায়।  এই অনন্য দৃশ্য উপভোগ করতে পর্যটকদের ভিড় তাই ক্রমশ বাড়ছে বিভিন্ন পর্যটনকেন্দ্রে।

পাহাড়ের এই সমস্ত পর্যটনকেন্দ্রে যাওয়ার জন্য বহুদিন আগেই নতুন রাস্তাঘাট তৈরি হয়েছে। লাভা, ডেলো ইত্যাদি পর্যটনকেন্দ্রগুলি বহুকাল আগেই নজর কেড়েছে পর্যটকদের। মালবাজার গরুবাথান হয়ে খুব সহজেই পৌঁছে যাওয়া যায় এই সব এলাকায়। ঐতিহ্যবাহী ডেলো পার্কের ভিতরে বসে অনেকেই শুকনো খাবার নিয়ে গিয়ে পিকনিকও করেন, এবারও করছেন। 

আরও পড়ুন: West Bengal Weather Update: বৃষ্টিতে ভাসবে বাংলা? একদিকে উচ্চচাপ বলয়, অন্য দিকে ঘূর্ণাবর্ত...

সানিউল করিম নামে এক পর্যটক বলেন, শীতের মরশুমে পাহাড় আরও সুন্দর হয়ে ওঠে, মনে হয় যেন শরীরের পাশ দিয়ে মেঘ ভেসে যাচ্ছে। শরীরে শীতল বাতাস অনুভূত হয়। শীতের মরশুমে পাহাড়ের রূপ আরও সুন্দর হয়ে ওঠে। পাহাড়ে শীতের আমেজ নিতে তাই ছুটে এসেছি এখানে। দারুণ উপভোগও করলাম। এদিকে পাহাড়ে পর্যটকদের আনাগোনায় হাসি ফুটেছে পাহাড়ের ব্যবসায়ীদের মুখেও।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.