বিজেপিকে ঠেকাতে কালিয়াগঞ্জে কংগ্রেসেকে জোট প্রস্তাব দিল তৃণমূল

উল্লেখ্য ২০১৬-র বিধানসভা নির্বাচনে বামেদের সঙ্গে জোট করে কালিয়াগঞ্জ বিধানসভা কেন্দ্রে জিতেছিল কংগ্রেস। গত মাসে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় কালিয়াগঞ্জের বিধায়ক প্রমথনাথ রায়ের। এরই মধ্যে লোকসভা নির্বাচনে রায়গঞ্জে বিপুল ভোটে জয়ী হয় বিজেপি। 

Updated By: Jul 30, 2019, 06:19 PM IST
বিজেপিকে ঠেকাতে কালিয়াগঞ্জে কংগ্রেসেকে জোট প্রস্তাব দিল তৃণমূল

নিজস্ব প্রতিবেদন: আসন্ন কালিয়াগঞ্জ বিধানসভা উপ-নির্বাচনে বিজেপিকে রুখতে এবারে কংগ্রেসের সাথে জোটের প্রস্তাব দিলেন তৃণমূল কংগ্রেসের উত্তর দিনাজপুর জেলা সভাপতি। মঙ্গলবার রায়গঞ্জে জেলা তৃণমূল কার্যালয়ে সাংবাদিক বৈঠকে একথা জানান তৃণমূলের উত্তর দিনাজপুর জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়াল। 

এদিন তিনি বলেন, "লোকসভা নির্বাচনে কালিয়াগঞ্জ বিধানসভায় প্রায় কংগ্রেস ১৮ হাজার ভোট পেয়েছে। তৃণমূল কংগ্রেস প্রায় ৬১ হাজার ভোট পেয়েছিল। তাতেই বোঝা যায় আমাদের সংগঠন কংগ্রেসের তুলনায় যথেষ্ট মজবুত। তাই কালিয়াগঞ্জ বিধানসভা উপ নির্বাচনে আমাদের প্রার্থীকে সমর্থন করার জন্য কংগ্রসকে প্রস্তাব দেব।" 

উল্লেখ্য ২০১৬-র বিধানসভা নির্বাচনে বামেদের সঙ্গে জোট করে কালিয়াগঞ্জ বিধানসভা কেন্দ্রে জিতেছিল কংগ্রেস। গত মাসে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় কালিয়াগঞ্জের বিধায়ক প্রমথনাথ রায়ের। এরই মধ্যে লোকসভা নির্বাচনে রায়গঞ্জে বিপুল ভোটে জয়ী হয় বিজেপি। নিজেদের দুর্গ রায়গঞ্জ লোকসভায় ভরাডুবি হয় কংগ্রেসের। চতুর্মুখী লড়াইয়ে কংগ্রেস চতুর্থ স্থানে চলে যায়। এখানেই জোটের রসদ পাচ্ছেন কানাইয়ালাল। তাঁর দাবি, 'বিজেপিকে ঠেকাতে হলে তৃণমূল প্রার্থীকেই কংগ্রেসের সমর্থন করা উচিৎ। 

এবিভিপি-টিএমসিপি সংঘর্ষে উত্তপ্ত দুর্গাপুর সরকারি মহাবিদ্যালয়

কিন্তু তৃণমূলের এই প্রস্তাবে সায় নেই জেলা কংগ্রেসের। বরং বামেদের হাত ধরতেই বেশি আগ্রহী তারা। জেলা কংগ্রেস সভাপতি মোহিত সেনগুপ্ত মোহিত সেনগুপ্ত বলেন, 'তৃণমূলের সঙ্গে জোটের প্রশ্ন নেই। জোট হলে তা হবে বামেদের সঙ্গে।' তাঁর দাবি, বিজেপি নয়, ২০২১-এ তৃণমূলকে সরিয়ে পশ্চিমবঙ্গের ক্ষমতায় আসবে বাম কংগ্রেস জোট। কালিয়াগঞ্জে প্রয়াত বিধায়কের কন্যা ধীতশ্রী রায়কে প্রার্থী করেছে কংগ্রেস। 

.