Bankura: E-Wallet প্রতারণাকাণ্ডে নয়া মোড়, হদিশ মিলল আধার ও ভোটার কার্ড তৈরির কারখানার

প্রচুর হার্ডডিস্ক বাজেয়াপ্ত করল পুলিস।

Updated By: Aug 13, 2021, 04:39 PM IST
Bankura: E-Wallet প্রতারণাকাণ্ডে নয়া মোড়, হদিশ মিলল আধার ও ভোটার কার্ড তৈরির কারখানার

নিজস্ব প্রতিবেদন: বাঁকুড়ায় ই-ওয়ালেট প্রতারণাকাণ্ডে নয়া মোড়। হদিশ মিলল ভুয়ো আধার কার্ড ও ভোটার কার্ড তৈরির কারখানার! পুলিসি অভিযানে বাজেয়াপ্ত করা হল প্রচুর হার্ডডিস্ক।

বাঁকুড়া থেকে পাসওয়ার্ড-সহ কয়েক হাজার ই-ওয়ালেট পাচার হয়ে যেত দেশের বিভিন্ন প্রান্তে। কীভাবে? তদন্তে জানা গিয়েছে, বাঁকুড়ার কোতলপুরের বাসিন্দা রামপ্রসাদ দিগর কয়েক হাজার সিমকার্ড কিনেছিল অভিষেক মণ্ডল নামে এক যুবক। শুধু তাই নয়, কাস্টমার অ্যাপ্লিকেশন ফর্মে ভুয়ো নথি তথ্য ও নথি ব্যবহার করে  প্রতিটি সিমকার্ড চালু করেছিল সে। সেই সিমকার্ডগুলি ব্যবহার করা তৈরি করা হয়েছিল কয়েক হাজার ই-ওয়ালেট! তদন্তকারীরা জানিয়েছেন, ওই ই-ওয়ালেট ও পাসওয়ার্ড মোটা টাকার বিনিময়ে দেশে বিভিন্ন প্রান্তে প্রতারকদের বিক্রি করত অভিষেক। প্রতারকদের সঙ্গে যোগাযোগ রাখার জন্য টেলিগ্রাম নামে একটি অ্যাপস ব্যবহার করত সে।

আরও পড়ুন: Mangalkot TMC Murder: মঙ্গলকোটে তৃণমূল নেতা খুনের মামলা, CID-র হাতে 'মাস্টারমাইন্ড'

স্রেফ জালিয়াতি চক্রের মূল পাণ্ডা অভিষেক মণ্ডলই নয়, বাঁকুড়া ধবগ্রাম থেকে ইতিমধ্যেই আরও ৫ অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিস। কিন্তু এত ভুয়ো নথি কীভাবে জোগাড় করা হত? পুলিস সূত্রে খবর, ধৃতদের জেরা করে বাঁকুড়ার জয়পুরে ভুয়ো ই-ভোটার কার্ড ও কোতুলপুরে ভুয়ো আধার কার্ড তৈরির কারখানার হদিশ মিলেছে। চাকরি-সহ বিভিন্ন ক্ষেত্রে এখন ভোটার বা আধার কার্ডের মতো নথির সফট কপিই ব্যবহার করা হয়। ওই দুটি কারখানাতেও আধুনিক প্রযুক্তি ব্যবহা করে ঠিক সেভাবেই ভুয়ো আধার ও ভোটার কার্ড-ই তৈরি করা হত! ঘটনায় রীতিমতো তাজ্জব বনে গিয়েছেন তদন্তকারীরা।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.