West Bengal Police: ফের কাঠগড়ায় বাংলার পুলিস, হাইওয়েতে উর্দি পরেই কোটি টাকার ডাকাতি...

Durgapur: বৃহস্পতিবার সকালে ব্যবসায়ী মুকেশ চাওলা আসানসোল থেকে রেলের কলকাতা অফিসে ব্যবসার জন্যে টাকা জমা করতে ১ কোটি ১ লক্ষ টাকা নগদ নিয়ে ১৯ নম্বর জাতীয় সড়ক ধরে যাচ্ছিলেন। সেই সময়েই তাঁর পথ আটকায় ৬ ব্যক্তি, যার মধ্যে ২ পুলিস। তদন্তে নেমে অবাক খোদ পুলিসই। 

Updated By: Sep 6, 2024, 09:14 PM IST
West Bengal Police: ফের কাঠগড়ায় বাংলার পুলিস, হাইওয়েতে উর্দি পরেই কোটি টাকার ডাকাতি...

চিত্তরঞ্জন দাস: পুলিসই (West Bengal Police) ডাকাত! ক্রাইম ব্রাঞ্চের পুলিস বলে সাদা পোশাকে গাড়ি থামিয়ে ব্যবসায়ীর কাছ থেকে কোটি টাকার উপর ডাকাতি করল খোদ পুলিসই। তদন্তে নেমে এক এএসআই, সিআইডির বম্ব স্কোয়াডের কনষ্টেবল সহ পুলিসের চাকরি থেকে বরখাস্ত এক পুলিস কর্মী সহ  ৬ জন গ্রেফতার। বৃহস্পতিবার দিনভোর এই ঘটনা নিয়ে চরম চাঞ্চল্য দুর্গাপুরে (Durgapur)। 

আরও পড়ুন- Earthquake at North Bengal: ভূমিকম্পে কেঁপে উঠল উত্তরবঙ্গের একাধিক জেলা, রিখটার স্কেলে মাত্রা ৪.১

পুলিস সূত্রে জানা গিয়েছে, আসানসোলের এক ব্যবসায়ীর মাধ্যমে দিল্লীর বাসিন্দা পেশায় রেলের ঠিকাদার (লিজ হোল্ডার) মুকেশ চাওলার সঙ্গে ব্যবসা করবে বলে আলাপ জমায় দুর্গাপুর থানার এএসআই অসীম চক্রবর্তী, সিআইডির বম্ব স্কোয়াডের কনষ্টেবল চন্দন চৌধুরী সহ পুলিসের চাকরি থেকে বহিষ্কৃত অফিসার মৃত্যুঞ্জয় সরকার। নতুন  ব্যবসায়িক 'পার্টনার'দের সঙ্গে আলাপ ও ব্যবসার কথা বলতে মুকেশবাবু দিল্লি থেকে আসানসোলের সীতারামপুরে চলে আসেন। ব্যবসার কথাবার্তা পাকাও হয়ে যায়। 

এরপরই বৃহস্পতিবার সকালে মুকেশবাবু আসানসোল থেকে রেলের কলকাতা অফিসে ব্যবসার জন্যে টাকা জমা করতে ১ কোটি ১ লক্ষ টাকা নগদ নিয়ে ১৯ নম্বর জাতীয় সড়ক ধরে রওনা দেন। তারই অফিসের কোনো কর্মীর মাধ্যমে এই খবর চলে যায় তাঁর নতুন অংশীদারদের কাছে। দুর্গাপুরের কোকওভেন থানার ডিভিসি মোড়ের পিয়ালা কালীর কাছে প্রস্তুত হয়ে থাকে পুলিসের এএসআই, সিআইডির বম্ব স্কোয়াডের কনষ্টেবল সহ পুলিশের সেই বরখাস্ত অফিসার সহ আসানসোলের তিন ব্যবসায়ী। 

আরও পড়ুন- Bardhaman Murder: রাতদখলের পরেই কীভাবে খুন করল প্রেমিকাকে? ঘটনার পুনর্নির্মাণে উঠে এল চাঞ্চল্যকর তথ্য...

মুকেশের গাড়ি  আসতেই গাড়ির সামনে দাঁড়িয়ে যায় ওই তিন 'গুনধর' পুলিস সহ ৬ জন। নিজেদের ক্রাইম ব্রাঞ্চের পুলিস বলে গাড়ি রাস্তা থেকে সাইডে নামাতে বলে। মুকেশবাবুকে চমকাতেই ভয়ে তিনি টাকা দিয়ে দেন। টাকা নিয়ে এলাকা ছাড়েন ৬ জন। বৃহস্পতিবারই বিকেলে মুকেশবাবু দুর্গাপুর থানার পুলিসের দ্বারস্থ হন। পুলিস সঙ্গে সঙ্গে তদন্তে নামে। পিয়ালা কালীমন্দিরে কাছে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে পুলিস। 
ফুটেজ দেখেই প্রথম একজনকে পাকড়াও করে পুলিস। তাঁকে জেরা করেই ধরা পড়ে বাকিরা। 

আরও পড়ুন- Bengal Winter: আসছে ভয়ংকর শীত, বরফ পড়তে পারে বাংলাতেও! জারি সতর্কতা...

যদিও অন্য একটি সূত্র মারফত জানা গিয়েছে, টাকার ভাগ বাটোয়ারা নিয়ে নিজেদের মধ্যে বিবাদ হওয়ায় ক্ষুব্ধ এক অভিযুক্ত মুকেশবাবু সহ খবর দিয়ে দেয় পুলিসকে। আসানসোল দুর্গাপুর পুলিশের ডিসি (পূর্ব) অভিষেক গুপ্তা জানান, "এই ঘটনায় এখনও পর্যন্ত ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। আর কারা এই ঘটনার সঙ্গে যুক্ত আছে তাদের খোঁজে তল্লাশি চলছে।" সেই ছয়জন হল অসীম চক্রবর্তী, দুর্গাপুর থানার এসআই, চন্দন চৌধুরী, সি আই ডি কনস্টেবল, মৃত্যুঞ্জয় সরকার বরখাস্ত পুলিস কর্মী, সুরজ কুমার রাম, মহম্মদ আসিফ ও সুভাষ শর্মা। 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.