ভিন জায়গায় উদ্ধার অসুস্থ দুই সাপ, দেখা হবে গরুমারায়...

এদিন ফের ডুয়ার্সের  মেটেলি ব্লকের সাউথ ইংডং ফরেস্ট  বস্তি এলাকার বাঁশ ঝাড় থেকে উদ্ধার হয় ১৫ ফিটের অসুস্থ  কিং কোবরা। উদ্ধার করেন সর্পপ্রেমী সৈয়দ নৈঈম বাবুন। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়।

Updated By: Dec 20, 2017, 02:13 PM IST
ভিন জায়গায় উদ্ধার অসুস্থ দুই সাপ, দেখা হবে গরুমারায়...
মালবাজার থেকে উদ্ধার এই সাপ। নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: জোড়া সাপ উদ্ধার উত্তরবঙ্গের ভিন্ন দুটি জায়গা থেকে। তবে, তাদের নতুন বাসার ঠিকানা কিন্তু একই জায়গায়। গরুমারা জঙ্গলে। অসুস্থ দু'টি সাপকে চিকিত্সা করে পরে গরুমারা জঙ্গলে ছেড়ে দেওয়া হবে।

মালবাজার মহাকুমার দক্ষিণ ওদলাবাড়ির কৃষিজমির জালে আটকে পড়ে ১০ ফিট লম্বার একটি সাপ। বুধবার সকালে এলাকার মানুষ যখন জমিতে যাচ্ছিলেন, তখন তারা জালের মধ্যে দেখতে পান ওই সাপটিকে। তবে কি সাপ তা জানা যায় নি। জানা গিয়েছে সাপটি অসুস্থ। খবর পেয়ে ঘটনা স্থলে পৌঁছয় পরিবেশপ্রেমী ন্যাসের সম্পাদক নফসর আলী এবং বিশু নন্দী।  এলাকার মানুষের সহযোগিতায় বহু কষ্টে সাপটিকে বস্তা বন্দি করেন তাঁরা। জানা গিয়েছে সাপটিকে চিকিত্সা করা হবে গরুমারায়। সুস্থ হলেই সেখানে ছেড়ে দেওয়া হবে। তবে কৃষি জমিতে এত বড় সাপ দেখতে পেয়ে আতঙ্কিত এলাকার মানুষ। গ্রামবাসীদের বক্তব্য, জালের মধ্যে আটকে না পরলে ঘর বাড়িতে ঢুকে যেত অসুস্থ সাপটি।

আরও পড়ুন- বিজেপি নেতা জয়কে 'ঘর শত্রু বিভীষণ' বলে আক্রমণ স্ত্রী অনন্যার

ডুয়ার্স থেকে উদ্ধার কিং কোবরা

এদিন ফের ডুয়ার্সের  মেটেলি ব্লকের সাউথ ইংডং ফরেস্ট  বস্তি এলাকার বাঁশ ঝাড় থেকে উদ্ধার হয় ১৫ ফিটের অসুস্থ  কিং কোবরা। উদ্ধার করেন সর্পপ্রেমী সৈয়দ নৈঈম বাবুন। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়ায়। সাপটিকে উদ্ধার করে চিকিত্সার জন্য লাটাগুড়ি প্রকৃতি পর্যবেক্ষণে পাঠানো হয়েছে। সুস্থ হলেই সাপটিকে গরুমারা জঙ্গলে ছেড়ে দেওয়া হবে বলে বনদপ্তর সূত্রে জানা গিয়েছে।

আরও পড়ুন- শহরের রাস্তায় বেশি চলবে সরকারি বাস, সিদ্ধান্ত রাজ্যের

.