নিজস্ব প্রতিবেদন: বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ে UGC-রাজ্য সংঘাত ফের চরমে উঠল। বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি পাঠালেন মুখ্যমন্ত্রীর। চিঠি দিয়ে কেন্দ্রের কাছে রাজ্যের আর্জি, রাজ্যে আগের নিয়মেই মূল্যায়ন হোক  ছাত্রছাত্রীদের। জানা গিয়েছে, চিঠিতে নতুন নিয়ম বলবত্ না করার অনুরোধ জানিয়েছেন মমতা। ছাত্রস্বার্থে সিদ্ধান্ত পুনর্বিবেচনার আর্জিও জানানো হয়েছে কেন্দ্রকে। মমতা লেখেন, "রাজ্য়ের এই নির্দেশিকা গ্রহণ করেছেন পড়ুয়া ও তাঁদের অভিভাবকরা। কিন্তু ইউজিসি-র নির্দেশিকার পর পড়ুয়া ও শিক্ষক মহল থেকে হাজার হাজার ফোন পাচ্ছি"।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: কোভিড রোধে দিল্লির প্রশংসা; সামাজিক দূরত্ব বজায়ের সঙ্গে আপোষ নয়, করোনা নিয়ে বৈঠকে বার্তা মোদীর


সম্প্রতি প্রকাশিত UGC-র নয়া নির্দেশিকা নিয়ে বিভ্রান্তি ছড়িয়েছে। বিশ্ববিদ্যালয়গুলোর পরীক্ষা হবে কি হবে না সেই নিয়েও দ্বন্দ্ব ছিল ছাত্রছাত্রীদের মধ্যে। তাঁদের স্বাস্থ্যের সঙ্গে আপস নয়। বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্ত অনুযায়ীই মূল্যায়ন হবে রাজ্য়ে। UGC-র গাইডলাইন প্রসঙ্গে সোমবার এমনটাই জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।


আরও পড়ুন:  মায়ের মুখের ভিতর মদের বোতল, যৌনাঙ্গে ক্ষত বাবার, রহস্যজনক মৃ্ত্যু সুভাষগ্রামে


একটি সাংবাদিক বৈঠকে শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন, "আমরা বিশ্ববিদ্যালয়গুলিতে নির্দেশিকা পাঠিয়েছি, এরপর তাঁরা যা বলবেন সেই মতোই পদক্ষেপ করা হবে।" এরপর গতকাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পরিষদ সিদ্ধান্ত নেয় যে, পূর্বনির্ধারিত সূচি অনুযায়ীই ফলাফল প্রকাশ করা হবে। এই পরিস্থিতিতে নতুন করে কোনও পরীক্ষাই নেওয়া আর সম্ভব নয় বলে এদিনই জানান তাঁরা। এরপর আজ প্রধানমন্ত্রীকে চিঠি পাঠালেন মমতা।