Visva Bharati: আদালতের রায়ে বোধোদয় বিশ্বভারতীর, অবশেষে ক্লাসে ফিরছেন বহিষ্কৃত পড়ুয়ারা

বিশ্ববিদ্যালয়ের ৩ পড়ুয়াকে বরখাস্ত করার প্রতিবাদে কয়েকদিন ধরেই অচলবস্থা চলছিল ক্যাম্পাসে

Updated By: Sep 11, 2021, 06:35 PM IST
Visva Bharati: আদালতের রায়ে বোধোদয় বিশ্বভারতীর, অবশেষে ক্লাসে ফিরছেন বহিষ্কৃত পড়ুয়ারা

নিজস্ব প্রতিবেদন: আদালতে ধাক্কা খেয়ে শেষপর্যন্ত নরম হল বিশ্বভারতী কর্তৃপক্ষ। অবশেষে ক্লাসে ফিরতে চলেছেন বরখাস্ত হওয়া ৩ পড়ুয়া। 

গত বুধবার বিশ্ববিদ্যালয়ের ৩ বহিষ্কৃত পড়ুয়াকে ক্লাসে ফেরানোর নির্দেশ দেন কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজশেখর মান্থা। সঙ্গে সঙ্গে সেই নির্দেশ মানা না হলেও শুক্রবার আদালতের ওই নির্দেশ কার্যকর করতে অধ্যক্ষকে চিঠি লেখেন বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর শঙ্কর মজুমদার।

আরও পড়ুন-Midnapur: তৃণমূল ছেড়ে যিনি এখন বিধানসভায় বিরোধী নেতা তাঁকে তলব নয় কেন: সূর্যকান্ত 

এদিকে, আদালতের নির্দেশ মেনে নিলেও তা কার্যকর করতে কেন সময় লাগল তা নিয়ে প্রশ্ন উঠছে। এতে কি আদৌ আদালত অবমাননা এড়ানো গেল? তবে একটি বিষয় স্পষ্ট যে  আদালতের নির্দেশে সাসপেনশন ওঠায় স্বস্তি পড়ুয়া মহলে।

আরও পড়ুন-Tamluk: আজীবন ওঁর কানে বাজবে শুভেন্দুর কাছে হেরেছি, মমতাকে নন্দীগ্রামের হার মনে করালেন শিশিরপুত্র

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ৩ পড়ুয়াকে বরখাস্ত করার প্রতিবাদে কয়েকদিন ধরেই অচলবস্থা চলছিল ক্যাম্পাসে। উপাচার্যের গেটে স্টেজ করে বিক্ষোভ দেখাতে শুরু করে পুড়ুয়ারা। তাদের সঙ্গে যোগ দেয় এসএফআই। নিজের বাসভবনেই বন্দি হয়ে পড়েন উপাচার্য বিদ্যুত্ চক্রবর্তী। অভিযোগ ওঠে উপাচার্যের বাড়িতে খাবার পাঠানোতেও বাধা দিচ্ছে ছাত্ররা।  এর পাল্টা হিসেবে উপাচার্যকে ৩ বেলা খাবার পাঠাতে শুরু করে পড়ুয়ারা। বিষয়টি গড়ায় আদালত পর্যন্ত। শেষপর্যন্ত সমস্যার নিস্পত্তি হল আদালতের নির্দেশেই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.