Subhash Sarkar: বাংলার অবস্থা নিয়ে আগামীতে 'পশ্চিমবঙ্গ ফাইলস'! সুভাষ সরকারের মন্তব্যে বিতর্ক

 শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার (Subhash Sarkar) আবার বলেন, "এ রাজ্যেও যে অত্যাচার চলছে তার ইতিহাস একদিন উন্মুক্ত হবেই। অর্থাৎ সেদিন কাশ্মীর ফাইলসের মতো পশ্চিমবঙ্গ ফাইলস তৈরি হবে।" 

Updated By: May 30, 2022, 12:21 PM IST
Subhash Sarkar: বাংলার অবস্থা নিয়ে আগামীতে 'পশ্চিমবঙ্গ ফাইলস'! সুভাষ সরকারের মন্তব্যে বিতর্ক
নিজস্ব চিত্র

মৃত্যুঞ্জয় দাস: "পশ্চিমবঙ্গে যে অবস্থা চলছে তাতে কাশ্মীর ফাইলসের মতো আগামী দিনে আমাদের পশ্চিমবঙ্গ ফাইলস (Paschimbanga Files) দেখতে হবে।" প্রকাশ্য সভামঞ্চ থেকে কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রীর বক্তব্যে এবার ছড়িয়ে পড়ল বিতর্ক। রবিবার সন্ধ্যায় বাঁকুড়া শহর লাগোয়া পুয়াবাগান মোড়ে বিজেপির (BJP) এক দলীয় কর্মসূচীতে যোগ দিয়ে একথা বলেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার (Subhash Sarkar)। তৃনমূলের (TMC) দাবি কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী ওই কথা বলে আসলে উস্কানি দিচ্ছেন।

রবিবার বিজেপির দলীয় কর্মসূচীতে মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী বলেন, "আজ তৃণমূল তৃণমূলকে মারছে। জ্যান্ত পুড়িয়ে মারছে । আপনি যতই জেলায় জেলায় ঘুরে বেড়ান, আপনার বাঁচার কোনও রাস্তা নেই। কারণ আপনার বাড়িতে আগুন লেগে গেছে। আজ যেমন কাশ্মীর ফাইলস তৈরি হয়েছে, তেমনি আগামী দিনে পশ্চিমবঙ্গ ফাইলস (Paschimbanga Files) তৈরি হবে। সেই পশ্চিমবঙ্গ ফাইলসে দেখতে পাওয়া যাবে কীভাবে মানুষকে মেরে কখনও গাছে ঝুলিয়ে দিচ্ছে, কখনও আবার হাইটেনশন তারে ঝুলিয়ে দিচ্ছে।" মঞ্চে এই বক্তব্যের পর সাংবাদিকদের মুখোমুখি হয়েও কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার (Subhash Sarkar) আবার বলেন, "এ রাজ্যেও যে অত্যাচার চলছে তার ইতিহাস একদিন উন্মুক্ত হবেই। অর্থাৎ সেদিন কাশ্মীর ফাইলসের মতো পশ্চিমবঙ্গ ফাইলস তৈরি হবে।" 

কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রীর এই বক্তব্যের পরই উস্কে উঠেছে বিতর্ক। তাঁর এই মন্তব্যের কড়া সমালোচনা করেছেন রাজ্যের খাদ্য সরবরাহ দফতরের রাষ্ট্রমন্ত্রী জ্যোৎস্না মান্ডি। তিনি বলেন, "পশ্চিমবঙ্গে এমন কিছু হয়নি যার জন্য পশ্চিমবঙ্গ ফাইলস তৈরি হবে। একের পর এক নির্বাচনের ফলাফলে ভরাডুবিতে বিজেপির পায়ের তলা থেকে মাটি সরে গেছে। সেজন্যেই কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী এমন উস্কানি মূলক মন্তব্য করছেন।" 

আরও পড়ুন, Abhishek Banerjee: বিচারপতিদের নিয়ে 'ডেরগেটরি কমেন্ট', অভিষেকের বিরুদ্ধে মামলা হাইকোর্টে

CPIM: আলিমুদ্দিনের আস্থা 'তৃণমূলে'! সংগঠনকে চাঙ্গা করতে নয়া কৌশল সিপিএম-এর

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.