#উৎসব: বাগবাজারের জগদ্ধাত্রী পুজো এবার রুফটপ গার্ডেনে

আজ পঞ্চমী। সেজে উঠছে চন্দননগর। উদ্বোধন বহু পুজোর।

Updated By: Nov 9, 2021, 01:00 PM IST
#উৎসব: বাগবাজারের জগদ্ধাত্রী পুজো এবার রুফটপ গার্ডেনে

নিজস্ব প্রতিবেদন: দীপাবলির দীপ নেভার সঙ্গে সঙ্গেই জ্বলে উঠেছে জগদ্ধাত্রী পুজোর আলো। এবং এই পুজোকে ঘিরে যথারীতি জেগে উঠেছে হুগলি জেলা। গতবার করোনার কারণে বেশ কিছু পুজো কমিটি ঘটে পুজো করেছিল। এবার করোনার বিধিনিষেধ থাকলেও সব নিয়মবিধি মেনেই পুজো হচ্ছে।

আরও পড়ুন: শীতের পথে কাঁটা নিম্নচাপ, বৃষ্টির সম্ভাবনা এই জেলাগুলিতে

এই প্রেক্ষিতে অভিনব পুজো উপহার দিতে চলেছে চন্দননগরের বিভিন্ন পুজো উদ্যোক্তা। যেমন বাগবাজার চৌমাথা পূজা কমিটি। এবার এখানে পুজো হচ্ছে ঐতিহ্য মেনেই। মণ্ডপে থাকছে অভিনবত্ব। মণ্ডপটি সূর্যের আলোয় আলোকিত হয়ে থাকবে সারা দিন। ছাদ এবং মণ্ডপের চারপাশে ফুলের বাগান থাকবে। যে বাগান ছাদ থেকে নেমে আসছে মাটি পর্যন্ত।

এরই মাঝে ঐতিহ্য মেনে আগের মতো বিশাল জগদ্ধাত্রী প্রতিমা শোভা পাবে। মণ্ডপে দর্শক প্রবেশ করার দরকার হবে না। দূর থেকেই তাঁরা প্রতিমা দর্শন করতে পারবেন। রাতে মণ্ডপে বাইরে থেকে মণ্ডপের ভিতরে আলো দেওয়া হবে।

মণ্ডপ তৈরিতে কোনও বাঁশ কাঠ ত্রিপল ব্যবহার করা হয়নি। পেপারের মতো একরকম এক্স-রে প্লেট দিয়ে ছাদের আচ্ছাদন হয়েছে। ইতিমধ্যেই প্রতিমার চক্ষুদান পর্ব শেষ। আজ, মঙ্গলবার পঞ্চমীর দিন এর উদ্বোধন।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Chhath Puja 2021: এসে গেল সূর্যপূজার মহালগ্ন; চারদিনের উদযাপন

.