Uttarkashi Tunnel Collapse: উত্তরকাশির টানেলে ধস, কোথায় স্বামী? ছবি বুকে আঁকড়ে কেঁদেই চলেছেন স্ত্রী!

গত শনিবার শেষ বার কথা হয় পরিবারের সঙ্গে। এরপর মানিকবাবুর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করে পরিবারের লোকজন। কিন্তু মোবাইল বন্ধ। কোনও যোগাযোগ করতে পারেননি। 

Updated By: Nov 20, 2023, 11:05 AM IST
Uttarkashi Tunnel Collapse: উত্তরকাশির টানেলে ধস, কোথায় স্বামী? ছবি বুকে আঁকড়ে কেঁদেই চলেছেন স্ত্রী!

দেবজ্যোতি কাহালি: ১৭৫ ঘণ্টারও বেশি পেরিয়ে গিয়েছে। উত্তরাখণ্ডের উত্তরকাশি এলাকায় সুড়ঙ্গের কাজে গিয়ে ধসে আটকে তুফানগঞ্জের মানিক তালুকদার। টিভিতে খবর মারফত জানতে পেরে দুশ্চিন্তায় ঘুম উড়েছে পরিবারের সদস্যদের। অভাবের সংসার, পরিবারের সদস্যদের মুখে দুবেলা দু-মুঠো অন্ন তুলে দিতে উত্তরাখণ্ডে পরিযায়ী শ্রমিকের কাজে গিয়েছিলেন কোচবিহারের বলরামপুর ১ গ্রাম পঞ্চায়েতের চেকাডোরা গেরগেন্দার পার এলাকার মানিক তালুকদার (৫০)। খবর শোনার পর থেকে স্বামীর ছবি বুকে নিয়ে কেঁদেই চলেছেন মানিকবাবুর স্ত্রী সোমা তালুকদার।

জানা গিয়েছে, প্রায় ৬ মাস হল মানিকবাবু উত্তরাখন্ডের উত্তরকাশি এলাকায় সুড়ঙ্গে হায়দরাবাদের এক কোম্পানির হয়ে ইলেকট্রিশিয়ানের কাজে যায়। সেই সুড়ঙ্গেই ধস নেমেছে। সেখানে বিভিন্ন রাজ্যের মোট ৪১ জন শ্রমিক আটকে পড়েছে। আর তাদের মধ্যে বাংলার রয়েছে ৩ জন। সেই ৩ জনের মধ্যেই একজন কোচবিহার জেলার তুফানগঞ্জের বলরামপুরের মানিক তালুকদার। পরিবারের তরফে জানা গিয়েছে, গত শনিবার শেষ বার কথা হয় পরিবারের সঙ্গে। পরে টিভিতে খবরে দেখতে পান যে বাংলার ৩ জন শ্রমিক সেই সুড়ঙ্গে আটকে পড়েছে। এরপর মানিকবাবুর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করে পরিবারের লোকজন। কিন্তু মোবাইল বন্ধ। কোনও যোগাযোগ করতে পারেননি। 

শেষে মানিক তালুকদারের সঙ্গে সেখানে থাকা একজন শ্রমিককে ফোন করে পুরো বিষয়টি জানতে পারেন পরিবারের লোকেরা। কোম্পানির তরফ থেকেও তাঁদের সঙ্গে যোগাযোগ করা হয়নি বলে অভিযোগ পরিবারের। মানিকবাবুর স্ত্রী সোমা তালুকদার স্বামীর দুর্ঘটনায় পড়ার খবর শোনার পর থেকে অঝোরে কেঁদেই চলেছেন। পরিবারের একমাত্র রোজগারে ব্যক্তি মানিকবাবু। তাঁর কোনও খবর না পেয়ে হতাশায় ভেঙে পড়েছেন পরিবারের লোকজন। এই ঘটনার খবর পেয়ে রবিবার মানিক তালুকদারের বাড়িতে যান তুফানগঞ্জ ১ নম্বর ব্লক বিপর্যয় মোকাবিলা আধিকারিক অনিরুদ্ধ রায়। 

এই বিষয়ে মানিক তালুকদারের ছেলে অভিযোগ করেছেন, কম্পানির তরফে কোনও সেফটি পাইপ রাখা হয়নি। আগে থাকলেও, বর্তমানে সেটা খুলে ফেলা হয়েছে। সেফটি পাইপ না থাকাতেই এমনটা হয়েছে বলে জানান তিনি। এখনও চলছে উদ্ধারকাজ। কিন্তু এখনও খোঁজ নেই মানিক তালুকদারের। প্রশাসনের আধিকারিকরা বাড়িতে এসে দ্রুত উদ্ধারকাজ শেষ হওয়ার আশ্বাস দিয়েছেন। সেই অপেক্ষাতেই এখন উৎকণ্ঠার প্রহর গুনছেন মানিক তালুকদারের স্ত্রী ও পরিবার। 

আরও পড়ুনUttarkashi Tunnel Collapse: টানেলের উপর থেকে ড্রিল করে উদ্ধারের চেষ্টা, ছেলের চিন্তায় শয্যাশায়ী পুরশুড়ার তপতী প্রামাণিক

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.