ভ্যাকসিন বন্টনের কাজ শেষ, শনিবার টিকাকরণ কর্মসূচির সূচনায় মমতা

তার আগে আরজি কর, এনআরএস, স্কুল অব ট্রপিক্যাল, বেলেঘাটা আইডি-সহ  কলকাতার প্রায় সব মেডিক্যাল কলেজ এবং সরকারি হাসপাতালেই নির্দিষ্ট সংখ্যায় কোভিশিল্ড পৌঁছনোর কাজ শেষ হয়েছে। 

Updated By: Jan 14, 2021, 04:01 PM IST
ভ্যাকসিন বন্টনের কাজ শেষ, শনিবার টিকাকরণ কর্মসূচির সূচনায় মমতা

নিজস্ব প্রতিবেদন: জেলায় জেলায় পৌঁছে গিয়েছে করোনা ভ্যাকসিন কোভিশিল্ড। আগামী শনিবারই রাজ্যজুড়ে শুরু হবে টিকাকরণ কর্মসূচি আর এদিন নবান্ন থেকে ভিডিয়ো কনফারেন্সে গোটা বিষয়টি তদারকি করবেন। স্বাস্থ্যকর্মী, টিকা নেবেন যাঁরা তাঁদের সঙ্গে কথা বলবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্বাস্থ্য ভবন সূত্রে এমনটাই খবর। 

তার আগে আরজি কর, এনআরএস, স্কুল অব ট্রপিক্যাল, বেলেঘাটা আইডি-সহ  কলকাতার প্রায় সব মেডিক্যাল কলেজ এবং সরকারি হাসপাতালেই নির্দিষ্ট সংখ্যায় কোভিশিল্ড পৌঁছনোর কাজ শেষ হয়েছে। আজকের মধ্যেই সমস্ত মেডিক্যাল কলেজগুলোতে টিকা বন্টনের কাজ শেষ করা হবে। এ রাজ্যে প্রথম দফায় প্রায় ৭ লক্ষ করোনা টিকার ডোজ পৌঁছেছে। 

কোথায় কত ভ্যাকসিন:

Cnmc: 1620
NRS: 3350
SSKM: 4250
Chittaranjan sebasadan: 850
Rgkar: 4250
CMCH: 3990
বাকি বালিগঞ্জের স্টোরে রাখা হবে। 

তার মধ্যে ৯৩,৫০০ ডোজ বরাদ্দ করা হয়েছে কলকাতার জন্য। টিকাকরণের সময় সমস্যা এড়াতে আগেই রাজ্যজুড়ে দু-দফায় টিকা ড্রাই রান হয়েছে। সেখানে প্রতিটি ধাপই জটিলতা ছাড়াই উত্তীর্ণ হয়েছেন স্বাস্থ্যকর্মীরা। প্রথম দফায় কোভিড হাসপাতালে কর্মরত ডাক্তার, নার্স এবং স্বাস্থ্যকর্মীরা টিকা পাবেন। তার পর পুলিস, প্রশাসনের কর্তাসহ সাধারণ মানুষ পাবেন ধাপে ধাপে। জানা গিয়েছে কো-উইন অ্যাপের মাধ্যমে নাম, ঠিকানা, ফোন নম্বর লিপিবদ্ধ করা হবে প্রথম ডোজ দেওয়ার সময়।

অন্যদিকে উত্তরবঙ্গের পাঁচ জেলায় করোনা ভ্যাকসিন বণ্টনের কাজ শুরু হয়েছে। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতাল থেকে উত্তরের জেলায় যাচ্ছে হাসপাতাল। জেলায় জেলায় পাঠানো হচ্ছে করোনা ভ্যাকসিন কোভিশিল্ড। বুধবার রাতে কলকাতা থেকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পৌছে যায় করোনা ভ্যাকসিন।

.