Kamarhati: ডায়েরিয়া উপসর্গের রহস্যভেদ, এলাকার ৩ নলকূপে মিলল কলেরার জীবাণু

এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২৯৭।

Updated By: Sep 9, 2021, 10:55 PM IST
Kamarhati:  ডায়েরিয়া উপসর্গের রহস্যভেদ, এলাকার ৩ নলকূপে মিলল কলেরার জীবাণু

নিজস্ব প্রতিবেদন:  সরকারি-বেসরকারি, কোনও হাসপাতালই বাদ নেই। ডায়েরিয়ার উপসর্গ নিয়ে ভর্তি হয়েছেন বহু মানুষ। কামারহাটিতে কীভাবে ছড়াল সংক্রমণ? এলাকার ৩ নলকূপের জলে মিলল কলেরার জীবাণু। প্রাথমিক অনুমান, ওই নলকূপ থেকে ছড়িয়েছে সংক্রমণ। নাইসেড সূত্রে তেমনই খবর।

উৎসবে মরশুমের ফের করোনা আতঙ্ক। কেন্দ্রীয় স্বাস্থ্য়মন্ত্রী সতর্ক করে দিয়েছেন, 'দেশের সংক্রমণের দ্বিতীয় ঢেউ এখনও চলছে। ঘরে বসেই উৎসব পালন করুন'। এ রাজ্যে পুজোর বাজারেও রাশ টানার উদ্যোগ নিয়েছেন সরকার। রীতিমতো নজরদারি চালাচ্ছে স্বাস্থ্য দফতর। ভিড় নিয়ন্ত্রণে কী ব্যবস্থা? পুলিসের সঙ্গে বৈঠক করেছেন তাঁরা। উত্তর ২৪ পরগনার কামারহাটিতে আবার ছড়াচ্ছে ডায়েরিয়ার প্রকোপ। পুরসভা সূত্রে খবর, সাগর দত্ত মেডিক্যাল কলেজে এখনও পর্যন্ত চিকিৎসা করা হয়েছে ২৯৭ জনের। ভর্তি রয়েছেন ১৫০ জন। গতকাল অর্থাৎ, বুধবার ডায়েরিয়ায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিল ২ জন। আজ, বৃহস্পতিবার আর কেউ মারা যাননি। বরং পরিস্থিতি এখন অনেকটা নিয়ন্ত্রণে। এদিন মাত্র ৩৫ জন ভর্তি হয়েছেন হাসপাতালে। এলাকা পরিদর্শন করেছেন স্বাস্থ্য দফতরের আধিকারিক।

আরও পড়ুন: Howrah: পারিবারিক অশান্তির জের? বৃদ্ধা মা-কে খুন করে আত্মঘাতী ছেলে

কামারহাটিতে ডায়েরিয়া সংক্রমণের বিষয়টি প্রথমে স্বীকার করতে চায়নি স্বাস্থ্য দফতর। শেষপর্যন্ত গতকাল জানানো হয়, জল থেকে ডায়েরিয়া ছড়িয়েছে। সেই মতো জলের নমুনা সংগ্রহ করে পাঠানো হয় নাইসেডে। নাইসেড সূত্রের খবর, ৩ নলকূপে জলে কলেরার জীবাণু পাওয়া গিয়েছে। আক্রান্তদের মধ্য়ে বেশ কয়েকজনের মলের নমুনাও এবার পরীক্ষার জন্য পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য দফতর।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta Ap

.