আত্মপ্রকাশ করল 'উপাচার্য পরিষদ', সংগঠন গড়েই রাজ্যপালকে বিঁধলেন পদাধিকারিরা

ক্ষোভ উগড়ে সুবীরেশ ভট্টাচার্য বলেন, রাজ্যপালের মতামতের ওপরে কোনও টিপ্পনি কাটতে চাই না, তিনি কী ভেবে এই কথা বলেছেন তার উত্তর তিনিই দিতে পারবেন।

Reported By: শ্রেয়সী গঙ্গোপাধ্যায় | Updated By: Jan 14, 2020, 03:42 PM IST
আত্মপ্রকাশ করল 'উপাচার্য পরিষদ', সংগঠন গড়েই রাজ্যপালকে বিঁধলেন পদাধিকারিরা

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের শিক্ষাঙ্গনে নতুন সংঠন। এবার একজোট হলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা। আজই আত্মপ্রকাশ করেছে উপাচার্য পরিষদ। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুরঞ্জন দাসকে সভাপতি করে নয়া প্ল্যাটফর্ম তৈরি করা হয়েছে এই সংগঠন। সম্পাদক হয়েছেন উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের ভিসি সুবীরেশ ভট্টাচার্য। সাংবাদিক বৈঠকে তিনি বলেন, "আমরা অনেক আলোচনা করে পরিষদ গঠন করেছি। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের গুনগতমান উন্নত করতেই আমরা কাজ করবে।" তিনি আরও জানিয়েছেন, "রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলির মধ্য়ে সমন্বয় রক্ষা করাই পরিষদের কাজ"।

আরও পড়ুন: নজিরবিহীন ঘটনা, রাজ্যপালের ডাকে সাড়া দিলেন না কোনও উপাচার্যই

যদিও সংগঠন গড়েই ইতিমধ্যেই উপাচার্যের বিরুদ্ধে সরব হয়েছেন উপাচার্যরা। তাঁরা রাজ্যের দ্বারা পরিচালিত হচ্ছে, রাজ্যপালের এই মন্তব্যে কার্যত ক্ষোভ উগড়ে সুবীরেশ ভট্টাচার্য বলেন, রাজ্যপালের মতামতের ওপরে কোনও টিপ্পনি কাটতে চাই না, তিনি কী ভেবে এই কথা বলেছেন তার উত্তর তিনিই দিতে পারবেন। আমাদের যেটা জানানোর, আমরা যারা কাজ করি তাঁরা অত্যন্ত নিরপেক্ষভাবেই কাজ করি এবং আমাদের ওপর রাজ্যসরকারের কোনও চাপ নেই। 

আরও পড়ুন: 'সব থেকে বড় দেশদ্রোহীদের গড় বাংলা', ফের বিস্ফোরক দিলীপ

উল্লেখ্য, সোমবার সকাল ১১টায় রাজভবনে বৈঠক ডেকেছিলেন উপাচার্য জগদীপ ধনখড়। সেই বৈঠকে রাজ্যের সমস্ত বিশ্বিদ্যালয়ের উপাচার্যদের ডেকেছিলেন তিনি। কিন্তু চিঠি গেলেও আজ একজনও উপাচার্য ওই বৈঠকে যাননি। আর তাতেই ক্ষুব্ধ হন রাজ্যপাল। বলেন রাজ্যের অঙ্গুলি হেলনেই চালিত হচ্ছেন উপাচার্যরা। সবমিলিয়ে এমন এক টালমাটাল পরিস্থিতির আবহেই উপাচার্যদের পরিষদের আত্মপ্রকাশ বিশেষ তাৎপর্যপূর্ণ।