Vinesh Phogat: হার মানছেন না, রুপোর জন্য CAS-এ আবেদন ভিনেশ ফোগাটের

Vinesh Phogat: অলিম্পিক্সের সোনার লড়াইয়ের আগে দেখা যায় মাত্র একশো গ্রাম ওজন বেড়ে গিয়েছে ভিনেশের। সারারাত সাইক্লিং, জগিং সহ অন্যান্য কসরত করেও ওই ওই ওজন আর কমেনি

Updated By: Aug 8, 2024, 10:37 AM IST
Vinesh Phogat: হার মানছেন না, রুপোর জন্য CAS-এ আবেদন ভিনেশ ফোগাটের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হার না মানা মনভাবের জন্য ভারতীয় ক্রীড়া মহল চেনে ভিনেশ ফোগাটকে। অলিম্পিক্স থেকে বিদায় নিয়েছেন কিন্তু রুপোর জন্য সিএএসের কাছে আবেদন করেছেন ভিনেশ। কারণ ফাইনালে ওঠার পর্যন্ত ওজন নিয়ে কোনও সমস্যা ছিল না।

আরও পড়ুন-অলিম্পিক্সে স্বপ্নভঙ্গ, কুস্তিকে বিদায় ভিনেশ ফোগাটের

ভিনেসের ফাইনাল ম্যাচ ছিল মার্কিন যুক্তরাষ্ট্রের কুস্তিগিরের সঙ্গে। সেই মার্কিন যুক্তরাষ্ট্রের অবসরপ্রাপ্ত কুস্তিগির জর্ডন ব্যারেল কুস্তির সর্বোচ্চ নিরামক সংস্থার কাছে আবেদন জানিয়েছেন যে ভিনেশকে মেডেল দেওয়া হোক। কোর্ট অব আরবিট্রেশন ফল স্পোর্টসে(সিএএস) আবেদন করেছেন ভিনেশ। তাঁর সেই আবেদন আরও শক্তিশালী হল জর্ডনের সওয়ালের ফলে। আজই ওই আবেদনে রায়ে দেবে সিএএস।

উল্লেখ্য়, অলিম্পিক্সের সোনার লড়াইয়ের আগে দেখা যায় মাত্র একশো গ্রাম ওজন বেড়ে গিয়েছে ভিনেশের। সারারাত সাইক্লিং, জগিং সহ অন্যান্য কসরত করেও ওই ওই ওজন আর কমেনি। ফলে শেষপর্যন্ত ডিসকোয়ালিফাই করা হয় ভিনেশকে।

১৯৮৪ সালে তৈরি করা হয় এই কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টস। কোনও দ্রুত সিদ্ধান্ত নিয়ে থাকে সিএএস। সেখানেই রুপোর আবেদন জানিয়েছেন ভিনেশ। আজই এনিয়ে সিদ্ধান্ত হবে সিএএস-এ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.