Visva Bharati: নিরাপত্তা দিন, পুলিসকে মেল করে আবেদন উপাচার্যের

বিক্ষোভের জেরে ভর্তির প্রক্রিয়া অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ

Updated By: Aug 31, 2021, 04:27 PM IST
Visva Bharati: নিরাপত্তা দিন, পুলিসকে মেল করে আবেদন উপাচার্যের

নিজস্ব প্রতিবেদন: পড়ুয়াদের আন্দোলনের জেরে বেহাল বিশ্বভারতী। সোমবার উপাচার্যের বাড়ির গেটে বিক্ষোভ দেখায় পড়ুয়ারা। এনিয়ে নিরাপত্তাকর্মীদের সঙ্গে তাদের ধস্তাধস্তি হয়। পড়ুয়া বিক্ষোভের জেরে কয়েকদিন বাসভবন থেকে বের হতে পারেছেন না উপাচার্য। এরকম পরিস্থিতিতে নিরাপত্তা চেয়ে পুলিসের কাছে আবেদন করলেন উপাচার্য বিদ্যুত্ চক্রবর্তী।

আরও পড়ুন-Nabanna: এখনও নাম পাঠায়নি কেন্দ্র, রাজ্য পুলিসের কার্যনির্বাহী DG মনোজ মালব্য  

মঙ্গলবার শান্তি নিকেতন থানায় একটি ইমেল করে নিরাপত্তা চান বিদ্যুত্ চক্রবর্তী। সেখানে তিনি নিরাপত্তার অভাব বোধ করছেন বলে পুলিসকে জানিয়েছেন। কারণ হিসেবে ছাত্র আন্দোলনের কথা তুলে ধরা হয়েছে বলে সূত্রের খবর। তাঁর বাসভবনের সামনে কোনওরকম অপ্রীতিকর ঘটনা এড়াতেই তিনি পুলিসি নিরাপত্তা চেয়েছেন বলে খবর।

ওই ইমেলের কথা স্বীকার করেছেন বীরভূমের পুলিস সুপার নগেন্দ্র ত্রিপাঠি। তিনি জানিয়েছেন, বিশ্বভারতীয় উপাচার্য পুলিসের কাছে নিরাপত্তা চেয়ে আবেদন করেছেন। গোটা পরিস্থিতির উপরে আমরা নজর রাখছি।

আরও পড়ুন-Post-Poll Violence: ভোট পরবর্তী হিংসার তদন্তে এবার নন্দীগ্রামে CBI

প্রসঙ্গত, কয়েকজন পড়ুয়ার বরখাস্তের প্রতিবাদে ২৭ অগাস্ট থেকেই বিক্ষোভ দেখাচ্ছেন পড়ুয়ারা। শুক্রবার রাত থেকেই উপাচার্য বিদ্যুত্ চক্রবর্তীর বাসভবনের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন পড়ুয়ারা। সোমবার সেই বিক্ষোভকে ঘিরে প্রবল উত্তেজনা তৈরি হয় উপাচার্যের বাসভবনের সামনে। বাসভবনের গেটে পড়ুয়ারা ব্যানার টাঙাতে গেলে নিরাপত্তা কর্মীদের সঙ্গে পড়ুয়াদের ধস্তাধস্তি, হাতাহাতি বেধে যায়।

এদিকে, ওই বিক্ষোভের জেরে ভর্তির প্রক্রিয়া অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। যদিও ছাত্রভর্তি বন্ধের যে নোটিস দেওয়া হয়েছে তার নীচে বিশ্বভারতী কর্তৃপক্ষের কোনও সাক্ষর নেই। ফলে ওই নোটিসের বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন উঠে যায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.