Mamata Banerjee: কীভাবে চোট পেয়েছিলেন মুখ্যমন্ত্রী? নন্দীগ্রামে CID আধিকারিকরা

ঘটনাস্থল ঘুরে দেখলেন তদন্তকারীরা। 

Updated By: Aug 31, 2021, 04:11 PM IST
 Mamata Banerjee: কীভাবে চোট পেয়েছিলেন মুখ্যমন্ত্রী? নন্দীগ্রামে CID আধিকারিকরা

নিজস্ব প্রতিবেদন: ভোটের প্রচারে গিয়ে আহত হয়েছিলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চোটকাণ্ডের তদন্তে নন্দীগ্রামে CID আধিকারিকরা। যে মিষ্টি দোকানের সামনে ঘটনাটি ঘটেছিল, সেই মিষ্টির দোকানে মালিক ও এক সিভিক ভলান্টিয়ারের সঙ্গে কথা বললেন তদন্তকারীরা। ঘুরে দেখলেন এলাাকা।

একুশের ভোটের নির্ঘণ্ট ঘোষণা হয়ে গিয়েছে। প্রচার তখন চলছে জোরকদমে। নন্দীগ্রাম কেন্দ্রে প্রার্থী হয়েছিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ১০ মার্চ, সন্ধ্যায় স্থানীয় বিরুলিয়া বাজারে প্রচার চলাকালীন পায়ে আঘাত পান তিনি। সড়কপথে কলকাতায় এনে মুখ্যমন্ত্রী ভর্তি করা হয় এসএসকেএম হাসপাতালে। ঘটনার পর গাড়িতে বসে মমতা অভিযোগ করেছিলেন, ৪-৫জন ধাক্কা দেয়। গাড়ির দরজার চাপে আঘাত লাগে পায়ে। এই ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো তোলপাড় শুরু হয় রাজ্যে।

আরও পড়ুন: Kolkata: মুকুল-তন্ময়ের পর এবার Biswajit Das, তৃণমূলে আরও এক BJP বিধায়ক

নির্বাচন কমিশনকে রিপোর্ট পাঠান মুখ্যসচিব। ওই রিপোর্টে বলা হয়েছে, প্রচণ্ড ভিড়ে দরজা চেপে গিয়েছে। কমিশনে আলাদা রিপোর্ট জমা দেন বিশেষ পর্যবেক্ষক বিকাশ দুবে-ও (Vivek Dubey)। সেই রিপোর্ট অনুযায়ী, 'এটা দুর্ঘটনা। হামলার কোনও প্রমাণ মেলেনি।' দিন সাতেক এসএসকেএম-এ ভর্তি ছিলেন মুখ্য়মন্ত্রী। এরপর পায়ে ব্যান্ডেজ নিয়ে, হুইলচেয়ারে চেপে ভোটের প্রচারে গোটা রাজ্যে চষে বেড়ান তিনি। এবং প্রতিটি নির্বাচনী জনসভা থেকে নন্দীগ্রামে বিজেপির বিরুদ্ধে হামলার অভিযোগে সরব হন মমতা বন্দ্যোপাধ্যায়। ঠিকভাবে কীভাবে পায়ে চোট পেলেন? ঘটনার কয়েক দিনের পরেই তদন্তভার নেয় সিআইডি। গঠন করা হয় বিশেষ তদন্তকারী বা সিট। এবার সরেজমিনে তদন্ত করতে ঘটনাস্থলে গেলেন রাজ্যের গোয়েন্দারা। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)