শতবর্ষ উদযাপন আমন্ত্রণ বিতর্ক: অনুপস্থিত মুখ্যমন্ত্রী, TMC-র দাবি খারিজ Visva Bharati-র

তৃণমূল কংগ্রেস দাবি করেছে যে, আমন্ত্রণ দেরিতে করা হয়েছে। কিন্তু আমন্ত্রণপত্রে দেখা যাচ্ছে যে সেটি ৪ ডিসেম্বর তারিখের।

Reported By: মৌমিতা চক্রবর্তী | Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Dec 24, 2020, 09:01 PM IST
শতবর্ষ উদযাপন আমন্ত্রণ বিতর্ক: অনুপস্থিত মুখ্যমন্ত্রী, TMC-র দাবি খারিজ Visva Bharati-র

নিজস্ব প্রতিবেদন : বিশ্বভারতীর (Visva Bharati) শতবর্ষ উদযাপন অনুষ্ঠান নিয়ে মাথাচাড়া দিল আমন্ত্রণ বিতর্ক। আজকের অনুষ্ঠানে ভার্চুয়াল মাধ্যমে অনলাইনে আচার্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) বক্তব্য রাখলেও, উপস্থিত ছিলেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। শাসক শিবির তথা তৃণমূল কংগ্রেসের (TMC) তরফে দাবি করা হয়েছে যে, আজকের অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়নি মুখ্যমন্ত্রীকে। আর এখানেই উস্কে উঠেছে বিতর্ক। 

কারণ Visva Bharati কর্তৃপক্ষ প্রকাশিত আমন্ত্রণপত্রে দেখা যাচ্ছে যে সেটি ৪ ডিসেম্বর তারিখের। আর অনুষ্ঠান ছিল আজকে, ২৪ ডিসেম্বর। বিশ্বভারতী কর্তৃপক্ষ দাবি করেছে যে, আজকের অনুষ্ঠানে আসার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ  জানানো হয়েছিল। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় অনুপস্থিত  থাকেন। এদিকে শাসকদল তৃণমূল কংগ্রেস দাবি করেছে যে, আমন্ত্রণ দেরিতে করা হয়েছে। ফলে স্বাভাবিকভাবেই এই ইস্যুকে কেন্দ্র বিতর্ক দানা বেঁধেছে।

উল্লেখ্য, এপ্রসঙ্গে তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠক করে মন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu) দাবি করেছেন, "বিশ্বভারতীর অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ  জানায়নি।" একইসঙ্গে তাঁর প্রশ্ন, "চিঠিটির কি প্রাপ্তি স্বীকার আছে? গত রাতে যদি এসে থেকে থাকে, তবে জানি না। এটা কি একজন মুখ্যমন্ত্রীকে নিমন্ত্রণ করার সৌজন্য?" পাশাপাশি, এদিনের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অনেক ভুল তথ্য দিয়েছেন বলেও তোপ দেগেছেন তিনি।

আরও পড়ুন, 'রবীন্দ্রনাথই আত্মনির্ভর ভারতের ভাবনা চালু করেছিলেন', বিশ্বভারতীর শতবর্ষে মন্তব্য মোদীর

নিয়োগ বিজ্ঞপ্তিতে স্থগিতাদেশের দাবিতে মামলা High Court-এ, ফের বিশ বাঁও জলে প্রাথমিক শিক্ষক নিয়োগ?

.