West Bengal Lok Sabha Election: কথাশিল্পীর গ্রামে আজ ভোট, বন্ধ তাঁর বাসভবন! দরজা থেকে দলে-দলে ফিরে যাচ্ছেন দর্শনার্থীরা...

West Bengal Lok Sabha Election: অপরাজেয় কথাশিল্পী শরৎচন্দ্র চট্টোপাধ্যায় তাঁর জীবনের শেষ পর্যায়টুকু কাটিয়েছিলেন উলুবেড়িয়ার সামতাবেড়িয়া গ্রামে। কথাশিল্পীর স্মৃতিবিজড়িত সেই সামতাবেড়িয়ার ৩টি বুথে আজ নির্বিঘ্নে চলছে ভোট-পর্ব।

Updated By: May 20, 2024, 01:53 PM IST
West Bengal Lok Sabha Election: কথাশিল্পীর গ্রামে আজ ভোট, বন্ধ তাঁর বাসভবন! দরজা থেকে দলে-দলে ফিরে যাচ্ছেন দর্শনার্থীরা...

নকিব উদ্দিন গাজি: আজ পঞ্চম দফার লোকসভা ভোটে কথাশিল্পী শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের গ্রামেও চলছে ভোট। কেননা, আজ হাওড়া, উলুবেড়িয়া কেন্দ্রে ভোট। আজ সোমবার সকাল থেকেই কথাশিল্পী শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের গ্রাম উলুবেড়িয়ার সামতাবেড়িয়ায় লোকসভা নির্বাচনে নির্বিঘ্নে চলছে ভোটগ্রহণ।

আরও পড়ুন: Narendra Modi Slams Mamata Banerjee: 'ছিঃ! শেষে রামকৃষ্ণ মিশন, ভারত সেবাশ্রমেরও সমালোচনা?' মমতাকে কড়া আক্রমণ মোদীর...

অপরাজেয় কথাশিল্পী শরৎচন্দ্র চট্টোপাধ্যায় তাঁর জীবনের শেষ পর্যায়টুকু কাটিয়েছিলেন উলুবেড়িয়ার সামতাবেড়িয়া গ্রামে। কথাশিল্পীর স্মৃতিবিজড়িত সেই সামতাবেড়িয়ার ৩টি বুথে আজ নির্বিঘ্নে চলছে ভোট-পর্ব।

শরৎচন্দ্রের জীবদ্দশায় সামতাবেড়িয়ার এই বাড়ি হয়ে উঠেছিল বিপ্লবীদের আশ্রয়স্থল। রূপনারায়ণের তীরে কথাশিল্পীর এই বাড়িতে আনাগোনা ছিল বহু বিপ্লবীদের। বড়দিদি অনিলা দেবীর শ্বশুরবাড়ি ছিল এই সামতাবেড়িয়া। নদীর ধারের নির্জন গ্রামটি বেশ পছন্দ হওয়ায় এখানেই বাড়ি তৈরি করালেন লেখক শরৎচন্দ্র। তাঁর এই বাসভবন নিজের অতি পছন্দের জায়গায় পরিণত হয়েছিল।  জীবনের শেষ বারোটা বছর কাটিয়েছিলেন তিনি এখানে। এখানে বসে লেখালেখিও প্রচুর করেছেন তিনি।এই বাড়িতেই তিনি লিখেছিলেন তাঁর উপন্যাস বিপ্রদাস-সহ বেশ কয়েকটি ছোট গল্প।

আরও পড়ুন: Bengal Corona Update: উদ্বেগের কালো ছায়া! করোনার সম্পূর্ণ নতুন এক ভাইরাস বাংলায় ফের ছড়িয়ে দিল ভয়ংকর আতঙ্ক!
 
আজও একইভাবে দাঁড়িয়ে কথাশিল্পী শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের এই বাড়ি। লোকসভা নির্বাচনে শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের গ্রামের তিনটি বুথে চলছে নির্বিঘ্নে ভোটগ্রহণ। অবশ্য নির্বাচন চলায় প্রবেশ বন্ধ রয়েছে কথাশিল্পী শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের বাড়িতে। বাড়িটির পরিচারক জানান, ভোটের জন্য আজ সোমবার এবং ভোটের ফলপ্রকাশের দিন আগামী ৪ জুন বন্ধ থাকবে শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের বাসভবন। বহু পর্যটকই অবশ্য আসছেন। আর শরৎ-ভবনে ঢুকতে না-পেরে বিফলমনোরথ হয়ে বাইরে থেকে ফিরে যাচ্ছেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.