Ghatal: জল জীবন মিশনে সাড়ে ৬ কোটি খরচে তৈরি জলের ট্যাঙ্ক চালু হয়নি ৩ বছরেও!

 পাম্প থেকে গ্রামের বেশিরভাগ বাড়িতেই ঠিকমতো পৌঁছয় না পানীয় জল।  সমস্যার কথা স্বীকার করে নিয়েছেন ঘাটাল পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি।

Updated By: Mar 2, 2024, 12:59 PM IST
Ghatal: জল জীবন মিশনে সাড়ে ৬ কোটি খরচে তৈরি জলের ট্যাঙ্ক চালু হয়নি ৩ বছরেও!
ফাইল ফোটো

চম্পক দত্ত: প্রতি ঘরে পানীয় জল পৌঁছে দেওয়ার লক্ষ্যে 'জল জীবন মিশন' প্রকল্পে প্রায় সাড়ে ৬ কোটি টাকা ব্যয়ে তৈরি হয়েছিল জলের ট্যাঙ্ক। কিন্তু ৩ বছর পরও সেই জলের ট্যাঙ্ক চালু না হওয়ায় সমস্যায় পড়েছেন ঘাটালের বেশ কয়েকটি গ্রামের মানুষজন। পানীয় জলের সমস্যার কথা স্বীকার করে নিয়েছেন ঘাটাল পঞ্চায়েত সমিতির সহ-সভাপতিও।

ঘটনা পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল ব্লকের মোহনপুর গ্রাম পঞ্চায়েতের মূলগ্রাম এলাকার। জানা গিয়েছে, বাড়ি বাড়ি পানীয় জল পৌঁছে দেওয়ার লক্ষ্যে জল জীবন মিশন প্রকল্পের আওতায় তিন বছর আগে ৬ কোটি ২৪ লক্ষ টাকা ব্যয়ে ঘাটালের মূলগ্রামে তৈরি হয়েছিল জলের ট্যাঙ্ক। কিন্তু তিন বছর পার হয়ে গেলেও চালু হয়নি সেই জলের ট্যাঙ্ক থেকে জল সরবরাহ। জলের ট্যাঙ্ক চালু না হওয়ায় পাম্প থেকেই এখনও সরাসরি দেওয়া হচ্ছে পানীয় জল। ফলে পাম্প থেকে কাছাকাছি কয়েকটি ঘরে জল পৌঁছলেও, গ্রামের বেশিরভাগ বাড়িতেই ঠিকমতো পৌঁছয় না পানীয় জল। যার কারণে সমস্যায় পড়েছেন মূলগ্রামের মানুষজন।

মূলগ্রাম ছাড়াও বীরমোহনপুর, হেমনগর, আলুই সহ বেশ কিছু এলাকায় এই জলের ট্যাঙ্ক থেকে জল দেওয়ার কথা। জলের ট্যাঙ্ক থেকে জল সরবরাহ চালু না হওয়ায় সমস্যায় বেশ কিছু এলাকা। পানীয় জলের সমস্যার কথা স্বীকার করে নিয়েছেন ঘাটাল পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি বিকাশ কর। তিনি বলেন, মূলগ্রামে ৬ কোটি ২৪ লক্ষ টাকা ব্যয়ে PHE-র কাজটি অসম্পূর্ণ অবস্থায় পড়ে রয়েছে। এজেন্সির সঙ্গে আমরা যোগাযোগ করেছি। PHE-র নতুন অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ারকেও জানিয়েছি।

তিনি আরও জানান, ঘাটাল মহকুমা শাসককেও জানাব দ্রুত বিষয়টি গুরুত্ব সহকারে দেখার জন্য। এখন দেখার কবে এই জলের ট্যাঙ্ক থেকে জল পরিষেবা চালু হয় ও পানীয় জল সরবরাহের সমস্যার সমাধান কবে হয়, সেই দিকেই তাকিয়ে রয়েছে এলাকাবাসী।

আরও পড়ুন, Narendrapur: স্কুলে পড়তেই প্রেম, পরকীয়ার জেরে প্রথম অ্যানিভারসারিতেই নির্মম পরিণতি যুবকের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.