WB Assembly Election 2021: মাথায়ভাঙায় বাহিনীর গুলিতে মৃত ৪, কেন চলল গুলি? দেখুন ভিডিয়ো

মাথায়ভাঙায় বাহিনীর গুলিতে মৃত ৪, কেন চলল গুলি? দেখুন ভিডিয়ো

Updated By: Apr 10, 2021, 02:24 PM IST
WB Assembly Election 2021: মাথায়ভাঙায় বাহিনীর গুলিতে মৃত ৪, কেন চলল গুলি? দেখুন ভিডিয়ো
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: শীতলকুচির ঘটনায় এক সিনিয়র CAPF অফিসার জানিয়েছেন,  আমাদের কাছে খবর আসে, প্রেমিসেস থেকে কিছু দূরে ভোটারদের আটকে দেওয়া হয়েছে। বুথে আটকে দেওয়া হয়েছে।  তখন CISF কোম্পানি কমান্ডেন্ট সেখানে যায়। তখনই বেশ কয়েকজন লোক ওই অফিসারের বন্দুক কেড়ে নেওয়ার চেষ্টা করে। এই সময়েই শূন্যে গুলি ছোড়া হয়। জানা গিয়েছে বুথ থেকে ৩০০ মিটার দূরেই এই ঘটনাটি ঘটে।  

সিনিয়র CAPF অফিসার আরও জানিয়েছেন যে, তখনকার মতো ঝামেলা মিটে যায়। ফের শুরু হয় ভোট গ্রহণ পর্ব। তবে কিছুক্ষণের মধ্যে ফের ৩০০-৪০০ জনের একটি দল চড়াও হয়। প্রথমে এক পুলিসকে মারধর করা হয়। এরপর এক প্রিসাইডিং অফিসারকেও মারধর করেন তারা। ঘিরে ফেলা হয় ফোর্সকে। তখনই বাহিনী গুলি চালায় বলে জানিয়েছেন ওই অফিসার। 

ভোটের চতুর্থ দফায় সকাল থেকে দফায় দফায় উত্তেজনা কোচবিহারে (Coochbehar)। শীতলকুচির (Shitalkuchi) পর এবার উত্তেজনা ছড়ায় মাথাভাঙা বিধানসভা কেন্দ্রের জোড়পাটকিতে। অভিযোগ ওঠে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে মৃত্যু হয়েছে ৪ যুবকের। তৃণমূলের দাবি ওই চারজনই তাঁদের সমর্থক। অন্যদিকে বাহিনীর দাবি, হঠাৎই ৩০০-৪০০ লোক ঘিরে ধরে। দু-পক্ষের ঝামেলা থামাতে এবং নিজেদের আত্মরক্ষার্থেই গুলি চালাতে বাধ্য হয় কেন্দ্রীয় বাহিনী।

জানা গিয়েছে, গুলিতে ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে ১ জনের। বাকি ৩ জনকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওযা হয়। সেখানেই তাঁদের মৃত্যু হয় বলে খবর। তবে এদের দেহে গুলির চিহ্ন মেলেনি। ধস্তাধস্তিতেই আহক হয়ে মৃত্যু বলে সূত্রের খবর। মৃত ওই ৪ ব্যক্তিদের নাম হামিদুল হক, সামিয়ুল হক, মনিরুল হক, নূর আলম। ঘটনার পূর্ণাঙ্গ রিপোর্ট তলব করেছে নির্বাচন কমিশন (Assembly Election)। পাশাপাশি মুখ্য নির্বাচনী আধিকারিককে ফোন করেন সুদীপ জৈন। কোন পরিস্থিতিতে পুলিসকে গুলি চালাতে হল জানতে চান তিনি। উল্লেখ্য, ঘটনায় আরও কয়েকজন গুরুতর আহত হয়েছেন। তাঁরা হাসপাতালে চিকিৎসাধীন। 

আরও পড়ুন:   WB Assembly Election 2021: Modi Live: কোচবিহারের ঘটনা অত্যন্ত দুঃখজনক

উল্লেখ্য এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী সকাল থেকে কোচবিহারে সবমিলিয়ে ভোটের বলি ৫ জন। এ দিন সকালেই শীতলকুচিতে উত্তেজনা ছড়ায়। সকালে তৃণমূল কর্মীদের ধারালো অস্ত্রের কোপ মারার অভিযোগ ওঠে। বোমা-বন্দুক নিয়ে হামলা চালানো হয় বলে দাবি করেন আক্রান্তরা। বেশ কয়েকজন তৃণমূল কংগ্রেস কর্মী আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনাটি ঘটেছে শীতলকুচি বিধানসভার পাগলাপীর এলাকার ২৬৫ নম্বর বুথে। 

.