WB Assembly Election 2021: উত্তপ্ত ভগবানপুর, মহিলাদের ভোট দিতে বাধার অভিযোগ বিজেপি-র বিরুদ্ধে

এক প্রতিবন্ধী মহিলা ও তাঁর মেয়েকে ভোট দিতে বাধা দেওয়ার অভিযোগ ওঠে। ভোট দেওয়ার জন্য বুথে ঢুকতেই তাদের চলে যেতে বলা হয়। প্রতিবন্ধী মহিলার স্বামী একজন তৃণমূল কর্মী হওয়ায় তাঁদের সঙ্গে এই ব্যবহার করা হয় বলে জানান তাঁরা।

Updated By: Mar 27, 2021, 12:11 PM IST
WB Assembly Election 2021: উত্তপ্ত ভগবানপুর, মহিলাদের ভোট দিতে বাধার অভিযোগ বিজেপি-র বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদন: বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণে চাঞ্চল্য ছড়াল পূর্ব মেদিনীপুরের ভগবানপুর এলাকায়। তৃণমূল ভোটারদের ভোট দিতে বাধা দেওয়ার অভিযোগ বিজেপি কর্মীদের বিরুদ্ধে। এই ঘটনায় পূর্ব মেদিনীপুরের ভগবানপুরে সাময়িক উত্তেজনা ছড়ায়। এক প্রতিবন্ধী মহিলা ও তাঁর মেয়েকে ভোট দিতে বাধা দেওয়ার অভিযোগ ওঠে। ভোট দেওয়ার জন্য বুথে ঢুকতেই তাদের চলে যেতে বলা হয়। প্রতিবন্ধী মহিলার স্বামী একজন তৃণমূল কর্মী হওয়ায় তাঁদের সঙ্গে এই ব্যবহার করা হয় বলে জানান তাঁরা।

খবর পেয়ে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা ওই ভোটারদের আশ্বস্ত করেন বুথে যাওয়ার জন্য। ভয়ে সিঁটিয়ে ছিলেন মা ও মেয়ে। ভোট দিয়ে চলে যাওয়ার পর যদি তাদের ওপর হামলা করা হয় তা নিয়ে চিন্তায় পড়েন ওই মহিলা। কেন্দ্রীয় বাহিনীর কাছে সাহায্য চাইলে তাঁরা নিরাপত্তা দেওয়ার আশ্বাস দেন। 

ভোট দিতে যাওয়ার পথে মাঝ রাস্তায় কাউকে যাতে বাধা না দেওয়া হয় সেদিকেও নজর রাখছেন কেন্দ্রীয় বাহিনীর একাংশ। অন্যদিকে আরেক মহিলাকেও বুথে ঢুকতে বাধা দেওয়া হয়। বুথ থেকে একশ মিটার দূরে একই পরিবারের দুই মহিলাকে বাড়ি চলে যেতে বলেন একদল বিজেপি কর্মী। এরপরই গোবিন্দ মণ্ডল নামের এক বিজেপি কর্মী এক মহিলার হাত ধরে টানেন বলে অভিযোগ। 

অন্যদিকে ভগবানপুরের গাজিপুরে বাড়ি এবং দোকান ভাঙচুরের অভিযোগ ওঠে। রাতের অন্ধকারে বাড়ি জ্বালিয়ে দেওয়ার হুমকি দেওয়ার পাশপাশি ভোট দিতে যাওয়ার অপরাধে মহিলাকে বাঁশ দিয়ে পেটাতে যাওয়ার অভিযোগও এনেছে পরিবার। বিজেপির বিরুদ্ধে অভিযোগ এনেছেন সকলে, অভিযোগ অস্বীকার করেছে গেরুয়া শিবির। সবমিলিয়ে ভোটের তাপে উত্তপ্ত পূর্ব মেদিনীপুরের ভগবানপুর।

.