WB Assembly Election 2021: শোলে-র ডায়লগ আউড়ে শীতলকুচিকাণ্ডে তোপ, এবার সায়ন্তনকে নোটিস কমিশনের

কোচবিহারের শীতলকুচিতে(Shitalkuchi) ১২৬ নম্বর বুথে গোলমালের জেরে গুলি চালিয়ে দেয় কেন্দ্রীয় বাহিনী

Updated By: Apr 15, 2021, 07:35 PM IST
WB Assembly Election 2021: শোলে-র ডায়লগ আউড়ে শীতলকুচিকাণ্ডে তোপ, এবার সায়ন্তনকে নোটিস কমিশনের

নিজস্ব প্রতিবেদন: শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিচালনা নিয়ে মন্তব্য করে এবার বিপাকে বিজেপি নেতা সায়ন্তন বসু। ওই ঘটনা নিয়ে আপত্তিকর মন্তব্যের জন্য সায়ন্তন বসুকে শোকজ নোটিস পাঠাল নির্বাচন কমিশন। আগামী ২৪ ঘণ্টার মধ্যে  ওই নোটিসের জবাব দিতে হবে বিজেপি নেতাকে।

আরও পড়ুন-মমতা ব্যানার্জিই জিতবেন, কনফিডেন্ট Nachiketa, পথে প্রচারে গানে গানে দিচ্ছেন বার্তা

কী বলেছিলেন সায়ন্তন বসু(Sayantan Basu)? গত সোমবার শীতলকুচির ঘটনা নিয়ে ধুপগুড়ির সভায় সায়ন্তন বসু বলেন, 'খেলা বেশি খেলতে যেও না,শীতলকুচির খেলা খেলে দেব। সকাল বেলা আনন্দ বর্মনকে মেরে দিল। প্রথম ভোট দিতে গিয়েছিল। বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি, ৪ ঘণ্টার মধ্যেই ৪টে কে রাস্তা দেখিয়ে দেওয়া হয়েছে। সোলে-র ডায়লগ উদ্ধৃতি টেনে তিনি বলেন, 'এক মারোগে তো চার মারেঙ্গে, শীতলকুচিতেও তাই হয়েছে।' বরানগরের এক সভাতেও ওই একই মন্তব্য করেন সায়ন্তন।

উল্লেখ্য, কোচবিহারের শীতলকুচিতে(Shitalkuchi) ১২৬ নম্বর বুথে গোলমালের জেরে গুলি চালিয়ে দেয় কেন্দ্রীয় বাহিনী। অভিযোগ, কয়েক শো স্ত্রী-পুরুষ কেন্দ্রীয় বাহিনীর উপরে হামলা চালায়। তারপর আত্মরক্ষার্থেই গুলি চালায় কেন্দ্রীয় বাহিনী। তবে সম্প্রতি  সোশ্য়াল মিডিয়ায় শীতলকুচির ঘটনা বলে দাবি করে একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। তাতে কেন্দ্রীয় বাহিনীর উপরে হামলার তেমন কোনও দৃশ্য দেখা যায়নি। যদিও ওই ভিডিয়োর সত্যতা যাচাই করা সম্ভব হয়নি জি ২৪ ঘণ্টার পক্ষ থেকে। কমিশনের তরফে ওই ভিডিয়োটি সত্যি নয় বলে দাবি করা হয়েছে।

আরও পড়ুন-পয়লা বৈশাখে কানে বাজছে জেএনইউ-র ঢাকের আওয়াজ, মিস করছি বন্ধুদের  

প্রসঙ্গত, এর আগে শীতলকুচি নিয়ে নোটিস দেওয়া হয়েছে  রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষকে। এছাড়াও বিজেপি নেতা রাহুল সিনহার প্রচারের উপরে ২৪ ঘণ্টা নিষেধাজ্ঞা জারি করা হয়।  আর সেই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হতেই আজ হাবরায় তিনি বলেন, হামলা হলে কেন্দ্রীয় বাহিনী ফের গুলি চালাবে।       

.