WB assembly election 2021: প্রার্থী নিয়ে ক্ষুব্ধ কংগ্রেসকর্মী; দল জানাল প্রার্থীবাছাই নিয়ম মেনেই

কংগ্রেস হাইকমান্ড নাজিমা খাতুনের নাম চূড়ান্ত করে।

Updated By: Mar 22, 2021, 01:55 PM IST
WB assembly election 2021: প্রার্থী নিয়ে ক্ষুব্ধ কংগ্রেসকর্মী; দল জানাল প্রার্থীবাছাই নিয়ম মেনেই

নিজস্ব প্রতিবেদন: প্রয়াত কংগ্রেস নেতা এবিএ গনি খান চৌধুরীর কোতুয়ালির বাড়িতে বিক্ষোভ কংগ্রেস কর্মী সমর্থকদের। 

আসন্ন বিধানসভা নির্বাচনে রতুয়া কেন্দ্রের প্রার্থী বদলের দাবিতে বিক্ষোভ কংগ্রেসকর্মীদের (congress)। তাঁদের অভিযোগ, আর্থিক লেনদেনের বিনিময়ে প্রার্থী ঠিক করা হয়েছে। রতুয়া বিধানসভা কেন্দ্রের কংগ্রেসের প্রার্থী করা হয়েছে নাজিমা খাতুনকে। এদিকে তাঁকে প্রার্থী মানতে নারাজ এলাকার কংগ্রেস কর্মী-সমর্থকেরা। তাই এই বিক্ষোভ। আগুন ধরিয়ে দেওয়া হয় টায়ারে।

আরও পড়ুন: WB assembly election 2021: ডাবল ইঞ্জিন সরকারে বাংলার উন্নতি হবে: Amit Shah

যদিও কোতুয়ালি বাড়ির সদস্য তথা কংগ্রেস নেতা ঈশা খান চৌধুরী জানান, এই কেন্দ্রের দাবিদার হিসাবে ১৭ জন ব্যক্তির নাম উঠে আসে। রতুয়া বিধানসভার কংগ্রেস নেতৃত্বদের সঙ্গে আলোচনার মাধ্যমে এর মধ্য থেকে নাজিমা খাতুনের নাম উঠে আসে। সেই নাম প্রদেশ কংগ্রেস নেতৃত্বের কাছে পাঠানো হয়। পরে প্রদেশ নেতৃত্ব ও কংগ্রেস হাইকমান্ড (congress highcommand) বিবেচনা করে নাজিমা খাতুনের নাম চূড়ান্ত করে। আর্থিক লেনদেনের বিনিময়ে প্রার্থী করা হয়েছে, এই অভিযোগ অস্বীকার করে ঈশা জানান, কর্মীদের একাংশের  ক্ষোভ থাকতে পারে। তবে তা আলোচনা করে মিটিয়ে নেওয়া হবে।

বিষয়টি নিয়ে অবশ্য মন্তব্য করতে নারাজ মালদা জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি মৌসম বেনজির নুর। তিনি এটি কংগ্রেসের অভ্যন্তরীণ বিষয় বলে মন্তব্য করেন।

আরও পড়ুন: WB assembly election 2021: বিধায়কের বাগানে দীর্ঘদিনের জলসঙ্কট, ভোটের মুখে এ নিয়ে ক্ষুব্ধ এলাকাবাসী