WB Assembly Election 2021: Central Force নিয়ে মন্তব্যের জের, জবাব চেয়ে Mamata-কে কড়া নোটিস কমিশনের

এনিয়ে দ্বিতীয়বার। এবার কেন্দ্রীয় বাহিনী নিয়ে মন্তব্যের জেরে মমতা বন্দ্যোপাধ্যায়কে নোটিস পাঠাল নির্বাচন কমিশন।

Updated By: Apr 9, 2021, 11:14 AM IST
WB Assembly Election 2021: Central Force নিয়ে মন্তব্যের জের, জবাব চেয়ে Mamata-কে কড়া নোটিস কমিশনের

নিজস্ব প্রতিবেদন: এনিয়ে দ্বিতীয়বার। এবার কেন্দ্রীয় বাহিনী নিয়ে মন্তব্যের জেরে মমতা বন্দ্যোপাধ্যায়কে নোটিস পাঠাল নির্বাচন কমিশন।

কমিশনের(Election Commission) তরফে নোটিসে জানানো হয়েছে গত ২৮ মার্চ ও ৭ এপ্রিল কেন্দ্রীয় বাহিনীকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন মমতা বন্দ্য়োপাধ্য়ায়।  তার জেরেই নোটিস পাঠানো হয়েছে। ১০ এপ্রিল অর্থাত্ শনিবারের মধ্যে ওই নোটিসের জবাব দিতে হবে মমতাকে। জবাব না দিলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থানেওয়া হবে।

আরও পড়ুন-ভোটের মাঝেই তিন হাজারের কাছাকাছি চলে গেল রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা

কমিশনের চিঠির ছত্রে ছত্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) মন্তব্য তুলে ধরে তাঁর সমালোচনা করা হয়েছে। বলা হয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে কেন্দ্রীয় বাহিনীর সমালোচনা করেছেন তা অত্যান্ত দুর্ভাগ্যজনক। এতে শুধু কেন্দ্রীয় বাহিনীই(Central Force) নয়, রাজ্য পুলিসেরও মনবল নষ্ট হবে।

উল্লেখ্য, আগের বারও মমতার ধর্মীয় সম্প্রদায় নিয়ে করা মন্তব্যকে মডেল কোড অব কনডাক্ট ভঙ্গ বলে মনে করেছিল কমিশন। এবারও কেন্দ্রীয় বাহিনী সম্পর্কে মমতার মন্তব্যকে নির্বাচনী বিধিভঙ্গ বলেই মনে করছে কমিশন।

আরও পড়ুন-ভাইকে পিটিয়ে খুন, নির্মীয়মাণ মসজিদের ৫ তলা থেকে উদ্ধার নাবালকের রক্তাক্ত দেহ

কী বলেছিলেন মমতা? গত বুধবার কোচবিহারের এক সভায় মমতা মন্তব্য করেন, সিআরপিএফ(CRPF) যদি ভোট দিতে বাধা দেয় তাহলে একদল মহিলা তাদের ঘিরে রাখবেন। অন্যরা ভোট দেবেন। আমি সিআরপিএফকে শ্রদ্ধা করি। ওরা রিয়েল জওয়ান। কিন্তু 'দে আর ডুইং নুইসেন্স'। আমি বিজেপি-র সিআরপিএফকে রেসপেক্ট করি না। এরা মহিলাদের মারছে।  মানুষকে হ্য়ারাস করছে। কাল এত অত্য়াচার করেছে কি বলব! তৃণমূল প্রার্থী  সুজাতা মণ্ডলকে বাঁশ দিয়ে মেরেছে। তার সিকিউরিটিকে বাঁশ দিয়ে মাথা ফাটিয়ে দিয়েছে। গোঘাটে আমার বুথ প্রেসিডেন্টেকে পর্যন্ত খুন করেছে। খানাকুলে আমাদের প্রার্থী নাজবুলকে পিটিয়েছে। আর মেয়েরা যাতে ভোট দিতে না পারে তার জন্য সেন্ট্রাল ফোর্স এসে দাঁড়িয়েছে গ্রামে গ্রামে। বলেছে ভোট দেওয়া যাবে না।

অন্যদিকে, তৃতীয় দফার ভোটের আগে তারকেশ্বরের এক সভায় মমতা বলেন, সংখ্যালঘু ভাইবোনদের বলব, একটা শয়তানের কথা শুনে সংখ্য়ালঘু ভোট ভাগ হতে দেবেন না। সংখ্যালঘু ভোট ভাগ করতে বিজেপি টাকা দিচ্ছে।   

.