WB assembly election 2021: বড় ধাক্কা দার্জিলিং জেলা তৃণমূলে

দলে থেকে কাজ করতে পারছেন না, এই কথা বলে দলত্যাগ দুই তৃণমূলকর্মীর।

Updated By: Mar 14, 2021, 05:23 PM IST
WB assembly election 2021: বড় ধাক্কা দার্জিলিং জেলা তৃণমূলে

নিজস্ব প্রতিবেদন: দার্জিলিং জেলা তৃণমূল কংগ্রেসেও এবার বড় ধাক্কা। দল ছাড়লেন কমিটির সম্পাদক জ্যোৎস্না আগরওয়াল ও যুগ্ন সম্পাদক দীপক শীল। বিধানসভা নির্বাচনের আগে সম্পাদক ও যুগ্ম সম্পাদকের এভাবে দল ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত দলকে যে যথেষ্ট চাপে ফেলবে তা নিয়ে দ্বিমত নেই সংশ্লিষ্ট রাজনৈতিক মহলের।

প্রসঙ্গত, এর আগে প্রার্থীনাম ঘোষণার পরই দল ছেড়েছিলেন শিলিগুড়ি বিধানসভার (siliguri assembly) সভাপতি নাটু পাল। এঁরা সকলেই দলের অন্তর্গত দ্বন্দ্বকেই তাঁদের দলত্যাগের কারণ হিসেবে দেখাচ্ছেন। 

আরও পড়ুন: WB assembly election 2021: ভোটের আগে হল না ফয়সালা, ক্ষুব্ধ এশিয়ার বৃহত্তম চা-বাগান শ্রমিকেরা

জ্যোৎস্না আগরওয়াল ও দীপক শীলের দাবি, দলে থেকে কাজ করা আর সম্ভব হয়ে উঠছিল না। এর আগেও দলীয় কর্মীর দুর্নীতির বিরুদ্ধে কথা বলায় তাঁদের নিয়ে ব্যাপক জল ঘোলা হয়েছিল বলে দাবি এই দুই সদ্য দলত্যাগীর। তৃণমূলের মহিলা মোর্চার অন্যতম প্রতিনিধি জ্যোৎস্না আগরওয়াল।

জ্যোৎস্না ও দীপকের বক্তব্য-- তাঁরা মুখ্যমন্ত্রীর অনেক পুরনো সঙ্গী। সিঙ্গুর (singur)-নন্দীগ্রাম (nandigram) থেকে ধর্নামঞ্চ-- সবেতেই তাঁরা 'দিদি'র পাশে ছিলেন। তবে এখন আর দলে থেকে কাজ করা সম্ভব হচ্ছে না বলে দাবি তাঁদের।

কিন্তু দলকে চাপে ফেলে ঠিক ভোটের মুহূর্তে কেন দল ছাড়ার চিন্তা-ভাবনা? 

তা নিয়ে পরিষ্কার কোনও উত্তর পাওয়া যায়নি। 

তাঁরা কি বিজেপি'তে (bjp) যোগ দিচ্ছেন? 

এখনই তা নিয়ে কিছু স্পষ্ট করেননি তাঁরা। তবে তাঁদের গেরুয়া শিবিরে যোগদানের সম্ভাবনা এখনই উড়িয়ে দেওয়া যাচ্ছে না বলেই মত সংশ্লিষ্ট রাজনৈতিক মহলের। 

দলত্যাগের বিষয়কে কেন্দ্র করে দার্জিলিং জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি রঞ্জন সরকারের বক্তব্য, তাঁদের বোঝাব, আরও একবার ভেবে দেখতে বলব। এখন দিদির হাত শক্ত করার সময়। এটা মান-অভিমানের সময় নয়।

আরও পড়ুন: WB assembly election 2021: চাকদহে ছড়ার ছন্দে জমে উঠেছে ভোটপ্রচার

.