WB assembly election 2021 : 'নন্দীগ্রাম থেকে প্রার্থী হয়ে গর্বিত', কৃষক দিবসে টুইট করে শ্রদ্ধাজ্ঞাপন Mamata-র

আজকের দিনটিকে 'কালো দিন' হিসেবে উল্লেখ করেন মমতা।

Updated By: Mar 14, 2021, 01:32 PM IST
WB assembly election 2021 : 'নন্দীগ্রাম থেকে প্রার্থী হয়ে গর্বিত', কৃষক দিবসে টুইট করে শ্রদ্ধাজ্ঞাপন Mamata-র

নিজস্ব প্রতিবেদন : নন্দীগ্রাম (Nandigram) আসন থেকে প্রার্থী হতে পেরে নিজেকে গর্বিত মনে করছি। আজ নন্দীগ্রাম দিবসে (Nandigram Divas) এভাবেই টুইট করে শ্রদ্ধাজ্ঞাপন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। পাশাপাশি, আজকের দিনটিকে উল্লেখ করলেন 'কালো দিন' হিসেবে।

টুইটে তিনি লিখেছেন, "২০০৭ সালে এই দিনে নন্দীগ্রামে (Nandigram) গুলিতে মৃত্যু হয়েছিল বহু গ্রামবাসীর। অনেকের দেহ পাওয়া যায়নি। ইতিহাসে আজকের দিনটি একটি কালো দিন। নন্দীগ্রামে নিহতদের প্রতি শ্রদ্ধা জানাই।" প্রসঙ্গত, প্রতি বছরই ১৪ মার্চ দিনটিকে 'কৃষক দিবস' হিসেবে পালন করে থাকে তৃণমূল সরকার। এদিন সে প্রসঙ্গ উল্লেখ করেও মমতা লিখেছেন, "নন্দীগ্রামে ভূমি আন্দোলনে যাঁরা সেদিন প্রয়াত হয়েছিলেন, তাঁদের স্মরণে প্রতি বছর ১৪ মার্চ দিনটিকে আমরা কৃষক দিবস পালন করে থাকি। এদিনই 'কৃষকরত্ন সম্মান' দেওয়া হয়। কৃষকরা আমাদের গর্ব এবং সরকার তাঁদের সার্বিক উন্নতির লক্ষ্যে কাজ করে চলেছে।" এরপরই তিনি উল্লেখ করেছেন এবার একুশের বিধানসভা ভোটে (WB Assembly Election 2021) নন্দীগ্রাম আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করার কথা।

একদিকে তৃণমূল নেত্রী (Mamata Banerjee) যখন নন্দীগ্রাম দিবসে টুইট করে শ্রদ্ধা জানাচ্ছেন, তখন অন্যদিকে তাঁকে টুইট করে পাল্টা বিঁধেছেন বিজেপির (BJP) অমিত মালব্য়। 'পিসির নন্দীগ্রাম প্রীতি সবটাই ভোটবাক্সের স্বার্থে', বলে কটাক্ষ করেন তিনি- 

আরও পড়ুন, হামলা না দুর্ঘটনা? স্পষ্ট না করে কমিশনকে ফুটেজ পাঠালেন মুখ্যসচিব

WB assembly election 2021: নন্দীগ্রাম কাণ্ডের পর সতর্ক কমিশন, VIP নিরাপত্তায় কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের ভাবনা 

.