WB Assembly Election 2021: Nandigram-এ 'দুয়ারে' Mamata, গেলেন মন্দিরে-মাজারেও

'হাইভোল্টেজ লড়াই'-কে কেন্দ্র করে রাজনীতির পারদ চড়ছে নন্দীগ্রামে।

Reported By: | Updated By: Mar 9, 2021, 06:42 PM IST
WB Assembly Election 2021: Nandigram-এ 'দুয়ারে' Mamata, গেলেন মন্দিরে-মাজারেও

নিজস্ব প্রতিবেদন: নন্দীগ্রামে 'দুয়ারে' মমতা (Mamata Banerjee)। কর্মিসভার পর ভোটের প্রচারে বাড়ি বাড়ি ঘুরলেন তৃণমূল সুপ্রিমো। শহীদ বেদিতে শ্রদ্ধাজ্ঞাপন করলেন, পুজো দিলেন এলাকার বেশ কয়েকটি মন্দিরে। বাদ গেল না মাজারও। এই কর্মসূচিকে ঘিরে সাধারণ মানুষের উৎসাহ ছিল চোখে পড়ার মতো।

মমতা (Mamata Banerjee) বনাম শুভেন্দু (Suvendu Adhikari)। একুশের ভোটে (WB Assembly Election 2021)  'হাইভোল্টেজ লড়াই'-কে কেন্দ্র করে রাজনীতির পারদ চড়ছে নন্দীগ্রামে (Nandigram)। দলের প্রার্থীতালিকা ঘোষণার পরই এদিনই প্রথম নিজের নির্বাচনী কেন্দ্রে পা রাখেন তৃণমূল সুপ্রিমো। কর্মিসভার মঞ্চ থেকে 'বহিরাগত' ইস্যুতে না নাম করে শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari) নিশানা করেন তিনি। বলেন, 'কেউ কেউ বলছে, আমি নাকি বহিরাগত। আমি বাংলার মেয়ে, বহিরাগত হয়ে গেলাম? আর তুমি দিল্লির লোক, বহিরাগত হলে না? তোমার বাড়ি মেদিনীপুর, আর আমার বাড়ি বীরভূম, এটাই তো পার্থক্য'। বাম আমলে কীভাবে নন্দীগ্রামে আন্দোলন সংগঠিত করেছিলেন, সেকথাও তুলে ধরেন মমতা। 

আরও পড়ুন: WB assembly election 2021 : মোথাবাড়িতে BJP কর্মীকে লক্ষ্য করে গুলি, উত্তেজনা

স্রেফ কর্মিসভাতেই নিজের কর্মসূচিতে সীমাবদ্ধ রাখেননি। মনোনয়ন জমা দেওয়ার আগে ভোটের প্রচারে নন্দীগ্রামে (Nandigram) কার্যত চষে বেড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বাড়ি বাড়ি গিয়ে সাধারণ মানুষের জনসংযোগ করতে দেখা গেল তাঁকে। গোকুলনগরে শহিদ বেদি শ্রদ্ধাজ্ঞাপন- একাধিক মন্দিরে পুজো দেওয়া, বাদ গেল না কিছুই। সংখ্যালঘু অধ্যুষিত নন্দীগ্রামে গিয়ে মাজারেও যান তিনি। তৃণমূল নেত্রীকে দেখার জন্য রাস্তার দু'ধারে মানুষের ঢল নামে। সূত্রের খবর, এদিন নন্দীগ্রামে  দলের বাছাই করা কয়েকজন নেতা-নেত্রীর সঙ্গে বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

প্রসঙ্গত, জানুয়ারিতে তেখালিতে জনসভা করতে গিয়ে প্রথম নন্দীগ্রামে নিজেই প্রার্থী হওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। রাজ্যের ২৯৪টি আসনে ইতিমধ্যেই প্রার্থীতালিকা ঘোষণা করে তৃণমূল। প্রার্থীতালিকা ঘোষণা সময়েই দলনেত্রী ঘোষণা করেন, 'আমি নন্দীগ্রাম থেকেই লড়ছি। কথা দিলে, কথা রাখি'।  ভবানীপুরে প্রার্থী করা হয়েছে শোভনদেব চট্টোপাধ্যায়কে। 

আরও পড়ুন: WB assembly election 2021 : Bharati-র গ্রেফতারিতে 'সুপ্রিম' স্থগিতাদেশ, ভোটের আগে বড় স্বস্তি BJP-র

এদিকে নন্দীগ্রামে তৃণমূল সুপ্রিমোকে 'আধ লাখ ভোটে' হারানোর চ্যালেঞ্জ ছুঁড়েছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সূত্রের খবর, দিল্লিতে বিজেপি কোর কমিটির বৈঠকে নিজের পুরনো কেন্দ্রে প্রার্থী হওয়ার ইচ্ছাও প্রকাশ করেন তিনি। এরপর শনিবার যখন প্রথম দফায় ৫৭টি কেন্দ্রে গেরুয়াশিবিরের প্রার্থী তালিকা প্রকাশ করা হয়, তখন দেখা যায় নন্দীগ্রাম আসনের পাশে জ্বলজ্বল করছে শিশিরপুত্রের নাম। তার আগে তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণার পর বহিরাগত ইস্যুতে মমতাকে পাল্টা নিশানা করেছিলেন শুভেন্দু। বলেছিলেন, 'নন্দীগ্রামের মানুষ আওয়াজ তুলেছে, মেদিনীপুরের ভূমিপুত্রকেই চাই, বহিরাগতকে নয়'।  নিজের নির্বাচন কেন্দ্রে প্রচারের প্রথম দিনেই নাম না করে পাল্টা দিলেন তৃণমূল নেত্রীও।

.