WB assembly election 2021 : Bharati-র গ্রেফতারিতে 'সুপ্রিম' স্থগিতাদেশ, ভোটের আগে বড় স্বস্তি BJP-র

WB Assembly Election 2021: রাজ্যের বক্তব্য খারিজ করে বিচারপতি ভূষণ বলেন, "FIR পুলিস করেছে। কমিশন করেনি। তাই পুলিস কমিশনের অধীনে নেই, এটা বলা ঠিক নয়।" 

Reported By: জ্যোতির্ময় কর্মকার | Updated By: Mar 9, 2021, 01:01 PM IST
WB assembly election 2021 : Bharati-র গ্রেফতারিতে 'সুপ্রিম' স্থগিতাদেশ, ভোটের আগে বড় স্বস্তি BJP-র

নিজস্ব প্রতিবেদন : বিধানসভা ভোটের আগে বড় স্বস্তি পেল বিজেপি (BJP)। স্বস্তি পেলেন পশ্চিম মেদিনীপুরের ডেবরার পদ্মপ্রার্থী ভারতী ঘোষ (Bharati Ghosh)। সুপ্রিমকোর্ট (Supreme Court) এদিন এক নির্দেশে স্পষ্ট জানিয়ে দিল, বিধানসভা নির্বাচন (WB assembly election 2021) না মেটা পর্যন্ত ভারতী ঘোষকে গ্রেফতার করা যাবে না। ১০ মে পর্যন্ত গ্রেফতার করা যাবে না ভারতীকে। পাশাপাশি, ডেবরার (Debra)  বিজেপি প্রার্থী হিসেবে তিনি মনোনয়ন জমা দিতে পারবেন এবং প্রচারও করতে পারবেন।

প্রসঙ্গত, প্রাক্তন আইপিএস অফিসার ভারতী ঘোষের (Bharati Ghosh) বিরুদ্ধে মোট ৩০টি FIR রয়েছে। এই পরিস্থিতি তিনি কীভাবে লড়াই করবেন, তার জন্য সুপ্রিমকোর্টের (Supreme Court) দ্বারস্থ হন ভারতী ঘোষ। তাঁর মক্কেলের জন্য শীর্ষ আদালতের হস্তক্ষেপ ও রক্ষাকবচের আর্জি জানান ভারতী ঘোষের আইনজীবী এন কে কল। আদালতে তিনি বলেন, "ভারতী ঘোষের বিরুদ্ধে FIR-এর পর FIR করা হয়েছে। তিনি রাজ্য সরকারের বিরুদ্ধে লড়াই করছেন বলে, লোকসভা ভোটের আগেও বার বার তাঁকে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়। এখন ভারতী ঘোষ ও CISF-এর বিরুদ্ধে সংঘর্ষের অভিযোগে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। এদিকে ১৩ মার্চ ডেবরার (Debra) প্রার্থী হিসেবে তাঁর মনোনয়ন জমা দেওয়ার কথা। ভারতী ঘোষকে আটকাতেই এই কৌশল নিয়েছে রাজ্য সরকার। এদিকে তাঁর বিরুদ্ধে যাঁরা অভিযোগ করেছেন, তাঁরা বেশিরভাগই হয় ধর্ষণে নয়তো পাচারে অভিযুক্ত।"

ভারতী ঘোষের (Bharati Ghosh) আইনজীবীর এই দাবির পরিপ্রেক্ষিতে পাল্টা সওয়াল করেন রাজ্য সরকারের পক্ষে আইনজীবী সিদ্ধান্ত লুথরা। তিনি বলেন, "আমরা তাঁকে গ্রেফতার করতে চাইছি না। যে আদালতে তাঁর নামে মামলা চলছে, সেই আদালত-ই তাঁর বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। আর তিনি হাজিরা দেন না। এখন ভোটের নির্ঘণ্ট (WB assembly election 2021) ঘোষণা হয়ে যাওয়ায় কমিশনের নিয়ন্ত্রণে সবকিছু। আর কমিশন রাজ্য পুলিসের নিয়ন্ত্রণে নেই।"

এরপরই সুপ্রিমকোর্টের (Supreme Court) বিচারপতি ভূষণ ভারতী ঘোষের (Bharati Ghosh)  গ্রেফতারির উপর ভোট (WB assembly election 2021)  না মেটা পর্যন্ত স্থগিতাদেশের নির্দেশ দেন। রাজ্যের বক্তব্য খারিজ করে বিচারপতি ভূষণ বলেন, "FIR পুলিস করেছে। কমিশন করেনি। তাই পুলিস কমিশনের অধীনে নেই, এটা বলা ঠিক নয়।" উল্লেখ্য, একুশের ভোটে পশ্চিম মেদিনীপুরের ডেবরায় (Debra) লড়াইয়ে মুখোমুখি দুই প্রাক্তন IPS অফিসার। একদিকে তৃণমূলের (TMC) হুমায়ুন কবীর, অন্যদিকে বিজেপির (BJP) ভারতী ঘোষ। 

আরও পড়ুন, WB assembly election 2021 : স্ত্রী TMC প্রার্থী, স্বামীকে পুলিস সুপার পদ থেকে সরাচ্ছে কমিশন

WB assembly election 2021: ভোটের আগে BJP-তে মেলা যোগদান, দলবদল ৫ TMC বিধায়কের

.