WB Assembly Election 2021: বাংলার জন্য ইশতাহার প্রকাশ করলেন গুজরাটের একজন, রাজ্যে নেতা নেই BJP-র, কটাক্ষ Saugata-র

বাংলায় মহিলাদের ক্ষমতায়ন নিয়ে সৌগত বলেন, সব জালি প্রতিশ্রুতি

Updated By: Mar 21, 2021, 08:04 PM IST
WB Assembly Election 2021: বাংলার জন্য ইশতাহার প্রকাশ করলেন গুজরাটের একজন, রাজ্যে নেতা নেই BJP-র, কটাক্ষ Saugata-র

নিজস্ব প্রতিবেদন: আদিবাসী থেকে মতুয়া, রাজ্যে শিল্পের উন্নতি থেকে গ্রামীণ উন্নয়ন, বাংলা ভাষা ও বাংলার সংস্কৃতির লালন-সহ বিজেপির ইশতাহারে বাংলার জন্য ঢালাও প্রতিশ্রুতি দিয়েছে গেরুয়া শিবির। তাকেই কটাক্ষ করলেন তৃণমূল সাংসদ সৌগত রায়। 

রবিরার অমিত শাহর(Amit Shah) হাত দিয়ে প্রকাশিত হল বিজেপির 'সোনার বাংলা সংকল্প পত্র(SonarBanglaSokolpoPotro)'। এনিয়ে সৌগত রায়(Saugata Roy) সংবাদমাধ্যমে বলেন, অত্যন্ত দুঃখের বিষয় হল বাংলার জন্য ইশতাহার প্রকাশ করলেন গুজরাটের একজন। এর জন্য বাংলায় কোনও সক্ষম লোক নেই। প্রার্থী বাছাই করতে গিয়েও বিজেপি নেতাদের বারবার দিল্লি যেতে হয়েছিল। বিজেপি এখন তৃণমূলকে অনুকরণ করছে।

আরও পড়ুন-আমার মাথায় পা রাখছেন দিদি, বাংলার সংস্কৃতিকে কেন অপমান করছেন: Modi

শ্রমিকদের দৈনিক ভাতা থেকে কলকাতার উন্নয়নে ২২ হাজার কোটি টাকা খরচ করার প্রতিশ্রুতি সহ রাজ্যে বিপুল বিনিয়োগের ঘোষণা করেছে বিজেপি। তৃণমূল সাংসদ বলেন, ২০২১ সালে বিজেপি বলেছিল বিদেশ থেকে কালো টাকা ফেরত আনবে। বছরে ২ কোটি চাকরি দেবে। কিছুই করেনি। উল্টে বাংলার জিএসটি(GST) বাবদ প্রাপ্ত টাকা দেয়নি, কোভিডে টাকা দেয়নি। সোনার বাংলা কি এভাবেই  বহিরাগত নেতাদের হাতে তৈরি হবে?

বাংলায় মহিলাদের ক্ষমতায়ন নিয়ে সৌগত বলেন, সব জালি প্রতিশ্রুতি। অসম, উত্তরপ্রদেশে কি হয়েছে? হাথরস, উন্নাওয়ে কী হয়েছে? নারী সুরক্ষায় উত্তর প্রদেশে কী কাজ হয়েছে? ১৭ লাখ হিন্দু বাঙালিকে অসমে ডিটেনশন ক্য়াম্পে রেখেছে ওরা।

আরও পড়ুন-সোমবার থেকে রাজস্থানে Night Curfew, ভারত জুড়েই কপালে ভাঁজ ফেলছে Corona-র ঢেউ

অমিত শাহর হিন্দিতে ইশতাহার পাঠকেও কটাক্ষ করেন সৌগত। বলেন, বাংলার জন্য ইশতাহার আর উনি গোটাটা হিন্দিতে পড়লেন। দুয়ারে সরকারের আওতায় আমরা মানুষের বাড়িতে রেশন পৌঁছে দেব বলেছি। এখন তৃণমূলের অনুকরণে ওরা অন্নপূর্ণা ক্য়ান্টিন চালুর কথা বলেছেন। এসব জুমলার আমরা নিন্দা করছি।