WB Assembly Election 2021: লক্ষ্মীবারে নন্দীগ্রামে Mamata, পাশের দুই জেলায় 'মার্কিং' Modi-র

ভোটের প্রচারে এই প্রথম বাংলা জোড়া সভা PM Modi-র।

Updated By: Mar 31, 2021, 04:47 PM IST
WB Assembly Election 2021: লক্ষ্মীবারে নন্দীগ্রামে Mamata, পাশের দুই জেলায় 'মার্কিং' Modi-র

নিজস্ব প্রতিবেদন: দ্বিতীয় দফায় ভোটের দিন ফের বাংলায় প্রচারে মোদী (PM Modi)। আগামীকাল অর্থাৎ ১ এপ্রিল যখন নন্দীগ্রামে লড়াইয়ে অবতীর্ণ হবেন মমতা-শুভেন্দু, তখন দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুর ও হাওড়ার উলুবেড়িয়ায় জনসভা করবেন প্রধানমন্ত্রী। এই প্রথম রাজ্যে একইদিন দুটি জনসভা করতে চলেছেন তিনি।

লোকসভা ভোটের সময়ে প্রায় ১৭টি সভা করেছিলেন নরেন্দ্র মোদী (PM Modi)। এর আগে কোনও প্রধানমন্ত্রীই বাংলায় এতগুলি সভায় আসেননি। সেই ধারা অব্যাহত থাকছে বিধানসভা ভোটেও। বলা ভালো, নীল বাড়ি দখলের লড়াইয়েও সেই মোদীর উপরেই ভরসা রাখছে গেরুয়াশিবির। প্রথম জনসভায় করেছিলেন হলদিয়ায়। এরপর হুগলিতে সভা করেছেন। ব্রিগেডের জনসভায় ভিড় দেখে তো বিস্মিত হয়েছিলেন অনেকেই। মাঝে পুরুলিয়া, খড়গপুর, বাঁকুড়া ও কাঁথিতেও প্রচারে এসেছিলেন মোদী। এবার দ্বিতীয় দফায় ভোটের দিন মথুরাপুর ও উলুবেড়িয়ায় জোড়া সভা। 

আরও  পড়ুন: WB Assembly Election 2021: নজরে পূর্ব মেদিনীপুর, শুধুমাত্র Nandigram-এর নিরাপত্তার দায়িত্বে এক SP পদমর্যাদার অফিসার

একুশের ভোটে (WB Assembly Election 2021) নজরে নন্দীগ্রাম। 'আন্দোলনে মাটি'তে তৃণমূলনেত্রী নিজেই প্রার্থী, তাঁর বিপক্ষে বিজেপির হয়ে লড়ছেন শুভেন্দু অধিকারী। রাজনৈতিক মহলের মতে, পরিকল্পনা করে রাজ্যের সব চেয়ে গুরুত্বপূর্ণ যেদিন ভোট, সেদিনটিকেই বাংলায় প্রচারে আসার জন্য বেছে নিয়েছেন প্রধানমন্ত্রী। কারণ, নন্দীগ্রামে ভোটের দিনে প্রচার করলে যেমন তৃণমূলের উপর 'বাড়তি চাপ' তৈরি করা যাবে, তেমনি বিজেপির 'মনোবল'-ও বাড়বে। যদিও গেরুয়াশিবিরের দাবি, প্রধামন্ত্রীর সময়ের উপর ভিত্তি করেই তাঁর সফরসূচি তৈরি করা হয়েছে। এর সঙ্গে রাজ্য় কোথায় কবে ভোট হচ্ছে, তার কোনও সম্পর্ক নেই। এটা একেবারেই কাকতলীয় যে, প্রধানমন্ত্রীর সভার দিনের সঙ্গে নন্দীগ্রামে ভোটের দিন মিলে গিয়েছে। 

.