WB Assembly Election 2021: নজরে পূর্ব মেদিনীপুর, শুধুমাত্র Nandigram-এর নিরাপত্তার দায়িত্বে এক SP পদমর্যাদার অফিসার

নন্দীগ্রামের উত্তেজনার কথা মাথায় রেখে এলাহি নিরাপত্তা ব্যবস্থার আয়োজন করেছে কমিশন। শুধুমাত্র নন্দীগ্রামের জন্য ২২ কোম্পানি আধাসেনা মেতায়েন করা হয়েছে।

Updated By: Mar 31, 2021, 04:35 PM IST
WB Assembly Election 2021: নজরে পূর্ব মেদিনীপুর, শুধুমাত্র Nandigram-এর নিরাপত্তার দায়িত্বে এক SP পদমর্যাদার অফিসার

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের হটসিট নন্দীগ্রামের উপরে বাড়তি নজর রাখছে নির্বাচন কমিশন।

শুধুমাত্র নন্দীগ্রাম কেন্দ্রের জন্য একজন এসপি(SP)পদমর্যাদার অফিসার নিয়োগ করল নির্বাচন কমিশন(Election Commission)। নগেন্দ্র ত্রিপাঠীকে নিয়োগ করা হয়েছে শুধুমাত্র নন্দীগ্রামের(Nandigram) শান্তিশৃঙ্খলা তদারকির জন্য। পূর্ব মেদিনীপুরের বাকী অংশের নিরাপত্তার দায়িত্বে থাকছেন প্রবীণ ত্রিপাঠী।

আরও পড়ুন-বহিরাগত গুন্ডারা ঢুকে Nandigram-এ ভোটারদের হুমকি দিচ্ছে, চাঞ্চল্যকর অভিযোগ Mamata-র

উল্লেখ্য়, ডায়মন্ডহারবার যাওয়ার পথে আক্রান্ত হয় বিজেপির জাতীয় সভাপতি জে পি নাড্ডার(JP Nadda) কনভয়। ওই হামলার পরিপ্রেক্ষিতে দিল্লিতে ডেপুটেশনে পাঠানো হয় প্রবীণ ত্রিপাঠীকে। সেই তাঁকেই দেওয়া হল পূর্ব মেদিনীপুরের নিরাপত্তার দায়িত্ব।

উল্লেখ্য, নন্দীগ্রামের উত্তেজনার কথা মাথায় রেখে এলাহি নিরাপত্তা ব্যবস্থার আয়োজন করেছে কমিশন। শুধুমাত্র নন্দীগ্রামের জন্য ২২ কোম্পানি আধাসেনা মেতায়েন করা হয়েছে। পাশাপাশি শুভেন্দুর জন্য করা হয়েছে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। তাঁর নিরাপত্তায় নিয়োগ করা হয়েছে ৩০ জন মহিলা আধাসেনা।

আরও পড়ুন-LIVE: নতুন মা-মাটি-মানুষ সরকার গঠন করে আবার সিঙ্গুরে আসব: মমতা

প্রচারে বেরিয়ে বারবারই বহিরাগতদের নন্দীগ্রামে ঢোকার দাবি করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজও হুগলিতে প্রচারে যাওয়ার আগে একই অভিযোগ করেছেন তৃণমূল নেত্রী। মঙ্গলবার আক্রান্ত হয়েছেন ময়নার বিজেপি প্রার্থী অশোক দিন্দা। ফলে গুরুত্ব দেওয়া হচ্ছে নন্দীগ্রামকে।

শুধু নন্দীগ্রাম নয়, গোটা পূর্ব মেদিনীপুর জেলাকেই ( যে অংশে এখনও ভোট বাকি) অতি স্পর্শকাতর বলছে কমিশন। ব্যাপক  গন্ডগোল হতে পারে বলে রাজনৈতিক দলগুলো তাদের আশঙ্কার কথা কমিশনে জানিয়ে গিয়েছে। তার পরিপ্রেক্ষিতেই এই ব্যবস্থা কমিশনের। এর ফলেই ডিআইজি পশ্চিমাঞ্চলকে সাহায্য করতে দুজন অফিসার কে পাঠানো হল।

.