WB Assembly Election 2021: ভোটের মুখে দলবদলে 'বিড়ম্বনা', BJP প্রার্থীর বিরুদ্ধে পোস্টার পড়ল শিবপুরে

এই কেন্দ্রে পদ্মশিবিরের প্রার্থী, হাওড়ার প্রাক্তন মেয়র রথীন চক্রবর্তী।

Updated By: Apr 3, 2021, 05:06 PM IST
WB Assembly Election 2021: ভোটের মুখে দলবদলে 'বিড়ম্বনা', BJP প্রার্থীর বিরুদ্ধে পোস্টার পড়ল শিবপুরে

নিজস্ব প্রতিবেদন: ভোটের মুখে দলবদল করে বিড়ম্বনায় হাওড়ার প্রাক্তন মেয়র প্রার্থী রথীন চক্রবর্তী (Rathin Chakraborty)। শিবপুর কেন্দ্রে এবার পদ্মশিবিরের প্রার্থী  তৃণমূলত্যাগী এই নেতা। ছবি-সহ তাঁর নামে পোস্টার দেওয়াকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল এলাকায়। প্রতিবাদে থানা ঘেরাও করে বিক্ষোভ দেখালেন বিজেপি কর্মীরা। 

ভোটের মুখে চার্টার্ড বিমানে চেপে দিল্লিতে অমিত শাহের বাড়ি গিয়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন রাজীব বন্দ্য়োপাধ্যায় (Rajib Banerjee), বৈশালী ডালমিয়া (Baishali Dalmiya), প্রবীর ঘোষালরাও (Prabir Ghosal)। সেই দলে ছিলেন হাওড়ার প্রাক্তন মেয়র, তৃণমূল নেতা রথীন চক্রবর্তীও। শিবপুর কেন্দ্রে প্রার্থী হওয়ার পর যখন জোরকদমে প্রচার নেমে পড়েছেন তিনি, তখনই ঘটল বিপত্তি। 

আরও পড়ুন: 'ISFকে ভোট দেওয়া মানেই BJPকে ভোট', ওয়াইসি ‘বিজেপির বন্ধু’, রায়দিঘির সভায় কটাক্ষ মমতার

এদিন সকালে শিবপুর বিধানসভাকেন্দ্রের কদমতলা এলাকায় বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তীর ছবি-সহ বেশ কয়েকটি আপত্তিকর পোস্টার ও ব্যানার নজরে পড়ে স্থানীয় বাসিন্দাদের। তাঁর বিরুদ্ধে 'সিপিএমের থেকে সুযোগ নিয়ে ডাক্তারি পাস করেছেন', 'মমতার দয়ায় মেয়র হয়ে হাওড়ার মানুষকে বোকা বানিয়ে বহুতল বানানো' কিংবা'প্রোমোটারের টাকায় চেম্বার খোলা'র মতো গুরুতর অভিযোগ করা হয়েছে। এমনকী, হাওড়ার প্রাক্তন মেয়রকে সরাসরি 'চোর' বলেও পোস্টার পড়েছে। ওই পোস্টার ও ব্যানারগুলি ছিঁড়ে ফেলেন বিজেপি কর্মীরা। এরপর ব্যাঁটরা থানা ঘেরাও শুরু হয় বিক্ষোভ।

আরও পড়ুন: WB Assembly Election 2021: 'দেবশ্রীকে নিয়ে স্থানীয়দের ক্ষোভ' প্রার্থী বদলে ব্যাখ্যা মমতার, 'আমিই না করেছি', পাল্টা দেবশ্রী

কারা এমন পোস্টার লাগাল? শিবপুর কেন্দ্রে বিজেপি রথীন চক্রবর্তীর অভিযোগ, মাটির তলার থেকে মাটি সরে গিয়েছে। তাই তৃণমূলকর্মীরাই এই কাজ করেছে। তাঁর দাবি, খোদ মমতা বন্দ্যোপাধ্যায়ই দলের কর্মীর প্ররোচনা দিচ্ছেন।  অভিযোগ পত্রপাঠ খারিজ করে দিয়েছেন হাওড়ার (সদর) তৃণমূল সভাপতি ভাস্কর ভট্টাচার্য। তাঁর বক্তব্য, 'কে বা কারা একাজ করেছে, তা জানা নেই। তবে তৃণমূল কর্মী এর সঙ্গে যুক্ত নন। মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের কাছে সবাই পরাজিত হবে'।

.