WB assembly election 2021 : বয়াল ৭ নম্বর বুথে ভোট হয়েছে নির্বিঘ্নেই, ছাপ্পার অভিযোগ খারিজ করে জানাল ECI

 বিকেল ৪টে পর্যন্ত ওই বুথের ৯৪৩ জন ভোটারের মধ্যে ৭০২ জন ভোট দিয়েছেন।

Updated By: Apr 1, 2021, 08:43 PM IST
WB assembly election 2021 : বয়াল ৭ নম্বর বুথে ভোট হয়েছে নির্বিঘ্নেই, ছাপ্পার অভিযোগ খারিজ করে জানাল ECI

নিজস্ব প্রতিবেদন : বয়াল ৭ নম্বর বুথে মোকতাব প্রাথমিক বিদ্যালয়ে ভোট হয়েছে নির্বিঘ্নেই। ভোটে কোথাও কোনও বাধা পড়েনি। নিরবিচ্ছিন্নভাবে ভোটগ্রহণ হয়েছে। বিকেল ৪টে পর্যন্ত ওই বুথে ভোট পড়েছে প্রায় ৭৪ শতাংশ। ওই বুথ কেন্দ্রের বাইরে প্রায় ৩ হাজার মত লোকের জমায়েত হয়েছিল। তবে তাঁরা সবাই এখন সেই জায়গা ছেড়ে চলে গিয়েছেন। জেনারেল অবজারভার হেমেন দাসের রিপোর্টের ভিত্তিতে বিবৃতি পেশ করে জানাল নির্বাচন কমিশন (ECI)।  

আরও পড়ুন, West Bengal Election 2021:'ভোট দিতে দিচ্ছে না, প্লিজ দেখুন', নন্দীগ্রামের বুথ থেকে রাজ্যপালকে ফোন Mamata-র

WB Assembly Election 2021: নন্দীগ্রামের বয়ালের এক বুথে মুখ্যমন্ত্রী পৌঁছতেই জয় শ্রীরাম স্লোগান, BJP-TMC সমর্থকদের মধ্যে ধুন্ধুমার

একইসঙ্গে নির্বাচন কমিশনের তরফে ওই বিবৃতিতে আরও উল্লেখ করা হয়েছে, বয়াল ৭ নম্বর বুথে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের ঘেরাও হয়ে থাকা ও তার পরিপ্রেক্ষিতে ভোটে বিঘ্ন ঘটার অভিযোগ উঠেছিল। অভিযোগ পাওয়া মাত্রই জেনারেল অবজারভার হেমেন দাস ও পুলিস অবজারভার আশুতোষ রায়কে ঘটনাস্থলে পাঠানো হয়। বিকেল ৪টে বেজে ৬ মিনিটে তাঁদের দেওয়া রিপোর্টে জানা গিয়েছে যে, ঘণ্টা দেড়েক ওই বুথে ছিলেন মুখ্যমন্ত্রী। ৩টে ৩৫ মিনিট নাগাদ তিনি ওই বুথ থেকে বেরিয়ে যান। ভোটদানে কোনওপ্রকার বাধা পড়েনি। বিকেল ৪টে পর্যন্ত ওই বুথের ৯৪৩ জন ভোটারের মধ্যে ৭০২ জন ভোট দিয়েছেন।

আরও পড়ুন, West Bengal Election 2021: '৮০% ছাপ্পা পড়েছে', লিখিত অভিযোগ করে ২ ঘণ্টা পর বুথ ছাড়লেন Mamata

West Bengal Election 2021: চিটিংবাজি হয়েছে, জওয়ানদের নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী: Mamata

পাশাপাশি কমিশন আরও জানিয়েছে যে, এই ঘটনার পরিপ্রেক্ষিতে মুখ্যমন্ত্রীর হাতে লেখা একটি অভিযোগপত্র মুখ্য নির্বাচনী আধিকারিকের মাধ্যমে আজ বিকালে নির্বাচন কমিশনে (ECI) জমা পড়েছে। অভিযোগপত্রটি ইতিমধ্যেই স্পেশাল জেনারেল অবজারভার অজয় নায়েক ও স্পেশাল পুলিস অবজারভার বিবেক দুবের কাছে পাঠানো হয়েছে। আগামিকাল সন্ধ্যে ৬টার মধ্য়ে তাঁদেরকে এঘটনায় রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

আরও পড়ুন, WB assembly election 2021 : নন্দীগ্রামে মমতা-ই জিতছেন, দ্বিতীয় কোনও আসনে লড়ছেন না, স্পষ্ট জানাল তৃণমূল

West Bengal Election 2021: বেগমের এখান থেকে জেতা হচ্ছে না, ২ মে ইস্তফা দিতে হবে: Suvendu

'ভোটদানে বাধা কেন্দ্রীয় বাহিনী'র, Sudip Jain-কে চিঠি Mamata-র

.