WB assembly election 2021: 'প্রতিশ্রুতি রাখেনি ওরা', পরিবর্তনের সরকার চান সুন্দরবনবাসী !

WB assembly election 2021:  প্রতিশ্রুতি আজও পূরণ হল না  দশটা বছরে। কবে পূরণ হবে?  সেদিকেই তাকিয়ে তাঁরা। 

Updated By: Mar 10, 2021, 12:29 PM IST
WB assembly election 2021: 'প্রতিশ্রুতি রাখেনি ওরা',  পরিবর্তনের সরকার চান সুন্দরবনবাসী !

নিজস্ব প্রতিবেদন : প্রতিশ্রুতি দিয়ে ভোটের তরী পার হয়ে যায়। প্রতিশ্রুতি শুধু রয়ে যায়। তাই পরিবর্তনের সরকার চায় সুন্দরবনবাসী। সুন্দরবন গোসোবা বিধানসভায়, এলাকার সাধারণ মানুষ কি চাইছে, কি তাঁদের মনের আশা, গ্রাউন্ড জিরো থেকে ২০২১ বিধানসভায়ে (WB assembly election 2021) মানুষের মনের কথা শোনার চেষ্টা করল  Zee 24 Ghanta। 

ভোট আসে ভোট যায়। ভোটের (WB assembly election 2021) আগে সবাই প্রতিশ্রুতি দেয়। কিন্তু সেই প্রতিশ্রুতি কি পূরণ হয়! পরিবর্তনের সরকার চায় সুন্দরবনের সাধারণ মানুষ। সুন্দরবনের প্রত্যন্ত এলাকা গোসোবা -- পাখিরালা, সুন্দরবন কোস্টাল, রাঙাবেলিয়া, পাঠানখালী সহ দয়াপুর গ্রামবাসীদের বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে ভোটের তরী পার করে নিয়ে এসেছেন রাজনৈতিক নেতারা। কিন্তু প্রতিশ্রুতি?  ভোটে জেতার পর সেদিকে নাকি কেউ খেয়াল দেয়নি। তাই সুন্দরবনের প্রায় ৬০ শতাংশ গ্রামবাসীদের দাবি তাঁরা পরিবর্তনের সরকার চায়। এ সরকারকে পরিবর্তন করে নতুন সরকার চায় তাঁরা।

কারণ  সুন্দরবন বাসীদের মাথার উপর দিয়ে বয়ে গেছে বুলবুল, আমপান-এর মতন বিধ্বংসী ঝড়। সেই বিধ্বংসী ঝড়ে আশ্রয়হীন বহু পরিবার। আর সমুদ্রের নোনা জলে চাষের অযোগ্য হয়ে গিয়েছে প্রতিটি জমি। কিন্তু পাশে আসেনি তৃণমূল সরকার। বাড়িয়ে দেয়নি সে ভাবে  সাহায্যের হাত। সাধারণ মানুষের সব থেকে বড় চাহিদা নদী বাঁধ যেন কংক্রিটের করে দেওয়া হয়, ভোটের আগে তার প্রতিশ্রুতিও দিয়েছে তৃণমূল নেতারা। পাশাপাশি প্রত্যেক সুন্দরবনবাসীদের একটি করে পাকা বাড়ি দেওয়া হবে বলা হয়েছিল। সেইসব প্রতিশ্রুতি আজও পূরণ হল না  দশটা বছরে। কবে পূরণ হবে?  সেদিকেই তাকিয়ে তাঁরা। 

তাঁদের দাবি নতুন সরকার আসুক আর সুন্দরবনের সাধারণ মানুষের সেই সমস্ত দাবি পূরণ করুক। আর সেই পথে হাঁটতে চলেছে সুন্দরবনের গোসোবা বিধানসভার বৃহত্তর মানুষের একটা অংশ।

.