WB Assembly Election 2021: 'মাটি দেব না', PM Modi-কে রক্ত দিয়ে চিঠি TMCP-র

একুশের ভোটে (WB Assembly Election 2021) মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) ফের মুখ্যমন্ত্রী করার শপথ।

Updated By: Mar 6, 2021, 04:34 PM IST
WB Assembly Election 2021:  'মাটি দেব না', PM Modi-কে রক্ত দিয়ে চিঠি TMCP-র

নিজস্ব প্রতিবেদন: 'রক্ত দেব, মাটি দেব না'। তারকা প্রার্থী নিয়ে ক্ষোভের মাঝেই এবার নিজেদের রক্তের অক্ষরে লিখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (PM Modi) চিঠি পাঠালেন তৃণমূল ছাত্র পরিষদের (TMCP) কর্মীদের। শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) তৃতীয়বার মুখ্যমন্ত্রী করার। একুশের ভোটে (WB Assembly Election 2021) এমনই ঘটনার সাক্ষী থাকল বাঁকুড়ার ইন্দাস।

প্রার্থীতালিকায়  'তারকাদের ছটা'য় বিক্ষোভের আঁচ খাসফুল শিবিরে। টিকিট পেলেন না তৃণমূলের (TMC) অনেক হেভিওয়েট বিধায়ক এমনকী, মন্ত্রীও।  স্রেফ ক্ষোভ উগরে দেওয়া নয়, বাঁকুড়ায় দলের ঘোষিত প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়কে (Sayantika Banerjee) 'বহিরাগত' বলে আক্রমণ করতেও পিছুপা হননি তৃণমূলের বিদায়ী বিধায়ক শম্পা দরিপা (Shampa Daripa)। তাঁর সাফ কথা, 'আমার দলের স্লোগান, বাংলা তাঁর নিজের মেয়েকেই চায়। অথচ তিনি একবারও ভাবলেন না যে, বাঁকুড়াও তার নিজের মেয়েকেই চায়। এই যে বহিরাগত, ২ দিন আগে যোগ দিয়ে আজকে প্রার্থী হয়েছে। কোনওদিন বন্দেমাতরম বলেনি, তৃণমূল কংগ্রেস জিন্দাবাদ বলেনি, মানুষের সঙ্গে মেশেনি, তাঁরা কী মানুষের দুঃখ-কষ্ট বুঝতে পারবে'? এমনকী, গতকাল সন্ধ্যায়  'বহিরাগত'কে প্রার্থী করার প্রতিবাদে বাঁকুড়া শহরে পথ অবরোধ করে বিক্ষোভ দেখানও বিধায়কের অনুগামীরা। এই যখন পরিস্থিতি, ঠিক তখনই উল্টো ছবি দেখা গেল ওই জেলার ইন্দাসে। 

আরও পড়ুন: WB Assembly Election 2021: প্রার্থী তালিকায় নাম নেই, তাই কি অসুস্থতার অজুহাতে পদত্যাগ আসানসোল পুরোনিগমের সদস্যা

এবারের বিধানসভা ভোটের (WB Assembly Election 2021) ইন্দাস কেন্দ্রে তৃণমূল প্রার্থী রুনু মেট। এদিন সকালে তাঁর সমর্থনে পথে নামে তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা। স্থানীয় বাজার এলাকায় মিছিলের পর পথসভা হয় ইন্দাস সুপার মার্কেটের সামনে। এই পথসভা চলাকালীন হাতে ফিন ফুটিয়ে রক্ত বের করেন শাসকদলের দলের ছাত্র সংগঠনের সদস্যরা। তারপর সেই রক্ত দিয়ে সাদা বোর্ডের উপর স্লোগান লেখা হয়, 'রক্ত দেব, মাটি দেব না'।  তৃণমূল ছাত্র পরিষদের বাঁকুড়া জেলা সভাপতি তীর্থঙ্কর কুণ্ডু বক্তব্য, 'প্রয়োজনে আমরা আরও রক্ত দিতে রাজি আছি, কিন্তু বাংলার মাটি কোনও সাম্প্রদায়িক শক্তিকে ছেড়ে দেব না। এই বার্তা দিতেই প্রধানমন্ত্রীকে রক্ত দিয়ে লেখা খোলা চিঠি পাঠানো হল'।

.