WB assembly election 2021: বিনয়পন্থীরা কোন পথে? নেতৃত্বের নির্দেশের অপেক্ষায়

আসন্ন বিধানসভা নির্বাচনে (WB assembly election) কোথায় কীভাবে প্রার্থী দেওয়া হবে তা নিয়ে ভাবিত বিনয় তামাংয়ের (Binay Tamang) অনুগামীরা।

Updated By: Mar 7, 2021, 12:22 PM IST
WB assembly election 2021: বিনয়পন্থীরা কোন পথে? নেতৃত্বের নির্দেশের অপেক্ষায়

নিজস্ব প্রতিবেদন: আগামী বিধানসভা নির্বাচনে ডুয়ার্সে গোর্খা জনমুক্তি মোর্চার বিনয় তামাংয়ের অনুগামীরা কোন পথে যাবেন-- এ নিয়ে রাজ্য-রাজনীতিতে একটা চাপা জিজ্ঞাসা রয়েই গিয়েছে। এই মুহূর্তে বিনয়-অনুগামীরা নেতৃত্বের নির্দেশের অপেক্ষাতেই আছেন বলে জানা গিয়েছে।

Gorkha Janmukti Morcha (GJM)-র বিনয় তামাং পন্থীরা (Binay Tamang) যে নেতৃত্বের নির্দেশের অপেক্ষাতেই আছেন মালবাজার (Malbazar) শহরে এক সাংবাদিক সম্মেলন করে সে কথা জানিয়েও দিলেন বিনয়পন্থীদের পাঁচ কো-অর্ডিনেটরদের অন্যতম বিনোদ ঘাতানি (Binod Ghatani)।

মালবাজার শহরের 'উদীচী কমিউনিটি হলে' এক সাংবাদিক সম্মেলন করে বিনোদ ঘাতানি বলেন, পাহাড়ে বিনয় তামাং ও অনীত থাপা (Anit Thapa) শান্তি এনেছেন। তৃণমূল কংগ্রেসের সঙ্গে মিলে তাঁরা এলাকার উন্নতি করেছেন। ডুয়ার্সে বিনয়জি ও অনীতজির বহু সমর্থক রয়েছেন। আমি ছাড়াও তারা বিশ্বকর্মা, লক্ষ্মী মুখিয়া,সন্তোষকুমার রাই, অশোক লামা ডুয়ার্সে কো-অর্ডিনেটর হিসাবে কাজ করে চলেছি। আগামী বিধানসভা নির্বাচনে আমাদের কর্মপ্রক্রিয়া কী হবে সেই ব্যাপারে আমরা বিনয়জির নির্দেশের অপেক্ষায় আছি। উনি যেরকম নির্দেশ দেবেন, আমরা সেই মতো পদক্ষেপ নেব।

আরও পড়ুন: WB assembly election 2021: পেট্রোপণ্য ও রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মহিলাদের নিয়ে পদযাত্রা মমতার

প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৭ সাল থেকে বিমল গুরুংয়ের অনুপস্থিতিতে বিনয় তামাং ও অনীত থাপা গোর্খা জনমুক্তি মোর্চার (Gorkha Janmukti Morcha) নেতৃত্বে আসেন। তৃণমূল কংগ্রেসের সঙ্গে জোট করে চলছিলেন তাঁরা। পাহাড়ে শান্তি ফিরেছিল। সম্প্রতি বিমল গুরুং মমতা বন্দোপাধ্যায়ের উপর আস্থা রেখে বিজেপিকে উচিত শিক্ষা দেওয়ার কথা ঘোষণা করে ডুয়ার্সে একাধিক জায়গায় সভা করেন। বিমল অনুগামীরা পাহাড় ও ডুয়ার্সে তাঁদের কাজকর্ম শুরু করেছেন। এতেই পাহাড় ও ডুয়ার্সে মোর্চার দুই গোষ্ঠীর বিভাজন স্পষ্ট হয়ে উঠেছে।

যদিও তৃণমূল কংগ্রেস (TMC) দার্জিলিং, কালিম্পং ও কার্শিয়াংয়ে প্রার্থীর নাম ঘোষণা করেনি। এই তিন আসনে মোর্চার উপরই ভরসা করেছে তারা। এখন কোন গোষ্ঠী প্রার্থী দেয় সেদিকেই তাকিয়ে পাহাড় ও ডুয়ার্সের মোর্চা অনুগামীরা। এমত পরিস্থিতিতে বিনয় অনুগামীদের এই সাংবাদিক সম্মেলন যথেষ্ট তাৎপর্যপূর্ণ। 

এদিন সাংবাদিক সম্মেলনে বিনোদ ঘাতানি কথাপ্রসঙ্গে বলেন, বিমলজিকে (Bimal Gurung) আমরা আগেই বলেছিলাম যে, পাহাড়ে উন্নতি ও বিকাশ করতে গেলে রাজ্য সরকারের সঙ্গে ঐক্যবদ্ধ ভাবেই তা করতে হবে। উনি সেটা বুঝলেন দেরি করে। যা হোক, এখন আমরা বিনয়জির নির্দেশের অপেক্ষায় আছি। তারপর ডুয়ার্সে আমরা প্রচারে নামব।

আরও পড়ুন: WB Assembly Election 2021: ধুতি-পাঞ্জাবি পরে ব্রিগেডের উদ্দেশে রওনা Mithunএর

.