নিজস্ব প্রতিবেদন: বিচ্ছেদ আছে। আবার নেইও। কোভিড সংক্রমণজনিত পরিবহণ-নিষেধাজ্ঞা এবং মহাসাগরের অসেতুসম্ভব বিচ্ছেদকে পরাজিত করেই বাংলার এই বাসন্তিক ভোট-লগ্নে স্বামীর জন্য সমর্থনের মধু-বার্তায় নেটদুনিয়াকে রঙিন করে তুলেছেন এক দূর-দ্বীপবাসিনী বাঙালিনী।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কবি লিখেছিলেন, 'কাছে থেকে দূর রচিলে'; কিন্তু দূরে থেকে কাছ রচনার এমন লাবণ্যের জন্ম কে দিয়েছেন, চট করে মনে আসবে না। খুব বেশি অতীতে তাকাবার দরকারও নেই। সামনেই আছেন ঈশিতা ঠাকুর। অস্ট্রেলিয়ায় (Australia) কর্মরত। কিন্তু দূরত্বকে তুড়ি মেরে উড়িয়ে দিয়েই তিনি দেশে আছেন। ভীষণ ভাবে আছেন বাংলার (Bengal) ভোটে, তাঁর প্রার্থী-স্বামীর পাশে। সোশ্যাল মিডিয়ায় বিজেপি, মোদীজি এবং অমিত শাহের প্রশংসা করে আসন্ন বিধানসভা ভোটে স্বামীর জন্য ভোট-সমর্থন যাচ্ঞা করেছেন ঈশিতা। 



মঙ্গলবার বিজেপি ১২টি আসনে প্রার্থীনাম ঘোষণা করে। সেই তালিকা থেকে দেখা যায়, গাইঘাটা আসনে ভোটে লড়ছেন ঠাকুরনগরের মতুয়াবাড়ির ছেলে সুব্রত ঠাকুর। স্বামীর প্রার্থী হওয়ার খবর পাওয়ার পরই সিডনি (Sydney) থেকে নেটমাধ্যমে প্রায় আড়াই মিনিটের এক ভিডিয়োবার্তায় সুব্রতর হয়ে প্রচার শুরু করেন ঈশিতা। ভিডিয়োটিতে তিনি শুরুতেই নরেন্দ্র মোদী, অমিত শাহ-সহ বিজেপিকে ধন্যবাদ জানিয়েছেন।


আরও পড়ুন: WB Assembly Elction 2021: গোটা দেশে Nandigram-এর বদনাম করেছেন Mamata, এর জবাব মানুষ দেবে: Modi


নমুনাস্বরূপ ঈশিতার সোশ্যালপোস্ট যদি দেখা যায়, তবে সেখানে রয়েছে ভোট-গন্ধী এমন পোস্টও: 
'এই জয় মতুয়াদের জয়/ কোনও ব্যক্তিগত জয় নয়/ 
এটি সামাজিক মর্যাদার জন্য জয়,/ সমতার জন্য জয়,/সম্মানের জন্য জয়,/ সিএএ-এর জন্য জয়,/ 
আমাদের উন্নত ভবিষ্যতের জন্য জয়/  তোমাদের আশীর্বাদ , ভক্তি আর তোমাদের ভালবাসা আমাদের ঠাকুরবাড়ির শক্তি/ জয় হরিচাঁদ জয় গুরুচাঁদ জয় মাতুয়া'


স্ত্রী যে তাঁর হয়ে এভাবে প্রচার করছেন সেটা কী ভাবে দেখছেন প্রার্থী স্বয়ং সুব্রত? 


স্পষ্টতঃই খুশি সুব্রত জানান, বিষয়টিতে তিনি আনন্দিত। কোভিড-পরিস্থিতিতে অস্ট্রেলিয়া থেকে ভারতের আসার উপায় নেই। আসতে পারছেন না ঈশিতা। কিন্তু সেই পরিস্থিতিতে সেখান থেকেই যে ঈশিতা তাঁর হয়ে ভার্চুয়াল প্রচার করছেন, এতে তাঁর খুবই ভাল লাগছে।


কোভিডের কারণে এখনই ভারতে (India) আসতে পারছেন না, বলে ঈশিতা কিছুটা যেন দুঃখও প্রকাশ করেছেন তাঁর অন্য এক পোস্টে। কিন্তু আপাতত একুশের ভোট-সংগ্রামে দূর থেকেই স্বামীর হাত শক্ত করছেন তিনি।


ঈশিতা আসলে ভোট-প্রচারের একটা জানলা যেন খুলে দিলেন। পারিবারিক পরিসরের মধ্যেই এই ভার্চুয়াল ক্যাম্পেন যেন নিবিড় মধুররসের এক খণ্ডকাব্য। 


আরও পড়ুন: 'শাড়ি নয়, বারমুডা পরুন মমতা', বেফাঁস দিলীপ, 'ক্ষমা চাইতে হবে' দাবি TMCর