উত্তম প্রতিবেশীর পাঠ দিয়ে Imran Khan-কে চিঠি PM Modi-র

 সরকারি সূত্রের খবর, প্রতিবছরই পাঠানো হয়। এটা রুটিন চিঠি।

Updated By: Mar 24, 2021, 12:01 AM IST
উত্তম প্রতিবেশীর পাঠ দিয়ে Imran Khan-কে চিঠি PM Modi-র

নিজস্ব প্রতিবেদন: উরি হামলার পর থেকে দুই দেশের সম্পর্ক শীতল। বালাকোটের (Balakot) পর তা আরও তলানিতে ঠেকেছে। এই প্রেক্ষাপটেই পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে (Imran Khan) চিঠি দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। শুভেচ্ছা জানালেন পাকিস্তান দিবসের। একইসঙ্গে পড়শির সঙ্গে কীভাবে সুসম্পর্ক রাখা যায়, তার পাঠও দিলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী (PM Narendra Modi) চিঠিতে লিখেছেন,'পড়শি দেশ হিসেবে পাকিস্তানের মানুষের সঙ্গে সুসম্পর্ক চায় ভারত। সেই জন্য বিশ্বাস, সন্ত্রাসবিহীন ও শত্রুতার মনোভাব ছাড়তে হবে।' এর পাশাপাশি করোনাভাইরাসের মতো অতিমারীর মোকাবিলায় ইমরান খানকে (Imran Khan) উৎসাহ জুগিয়েছেন মোদী। তাহলে কি সম্পর্কের বরফ গলার ইঙ্গিত মিলছে? সরকারি সূত্রের খবর, প্রতিবছরই পাঠানো হয়। এটা রুটিন চিঠি।

চলতিবছর ফেব্রুয়ারিতে ২০০৩ সালের সীমান্ত সংঘর্ষ বিরোধী চুক্তিতে ফের প্রতিশ্রুতিবদ্ধ হয়েছে ভারত-পাকিস্তানের সেনা। গত সপ্তাহে বিদেশ সচিব হর্ষবর্ধন স্রিংলা বলেন,'পাকিস্তানের সঙ্গে ভালো প্রতিবেশী হতে চায় ভারত। দ্বিপাক্ষিক বিষয়গুলি নিয়ে আলোচনাতেও আপত্তি নেই। সুস্থ পরিবেশে দ্বিপাক্ষিক সংলাপ হতে পারে। তবে তা নির্ভর করছে ইসলামাবাদের উপরে।'       

আরও পড়ুন- Loan Moratorium-এর মেয়াদবৃদ্ধি সম্ভব নয়, জানাল Supreme Court   

.