West Bengal Assembly Election 2021: গুরুতর অভিযোগ, ডোমজুড়ে TMC প্রার্থীর মনোনয়ন বাতিলের দাবিতে কমিশনে চিঠি Rajib-এর

ইতিমধ্যেই পুরুলিয়ার জয়পুর আসনে বাতিল হয়েছে তৃণমূল প্রার্থীর মনোনয়ন

Updated By: Mar 24, 2021, 03:09 PM IST
West Bengal Assembly Election 2021: গুরুতর অভিযোগ, ডোমজুড়ে TMC প্রার্থীর মনোনয়ন বাতিলের দাবিতে কমিশনে চিঠি Rajib-এর

নিজস্ব প্রতিবেদন: পুরুলিয়ায় জয়পুর কেন্দ্রে বাতিল হয়েছে তৃণমূল প্রার্থীর মনোনয়ন। এবার প্রশ্ন উঠল আরও এক তৃণমূল প্রার্থীর মনোনয়ন নিয়ে। এনিয়ে আপত্তি করলেন ডোমজুড়ে বিজেপির প্রার্থী রাজীব বন্দ্য়োপাধ্যায়(Rajib Banerjee)। আপত্তি বললে ভুল হবে, তৃণমূল প্রার্থীর মনোনয়ন বাতিলের দাবি করে নির্বাচন কমিশনে চিঠি লিখলেন রাজীব।

আরও পড়ুন-রাজনৈতিক হিংসা নিয়ন্ত্রণে রাখতে কমিশনের নির্দেশ রাজ্য প্রশাসনকে

কমিশনে চিঠি লিখে রাজীব বলেছেন, হাওড়ার ডোমজুড়ে কেন্দ্রে তৃণমূলের(TMC) প্রার্থী হয়েছেন কল্যাণ ঘোষ। এই নামেই তিনি প্রচার করছেন। অথচ কমিশনে দেওয়া হলফনামায় উনি নিজের নাম লিখেছেন 'কল্যানেন্দু ঘোষ'। এমনকি ওই হলফনামায় কল্যানেন্দু ঘোষ বলে সাক্ষর করেছেন। যে স্ট্য়াম্প পেপারে উনি হলফনামা দিয়েছেন সেটিও কেনা হয়েছে কল্যাণ ঘোষের নামে।

কমিশনে রাজীবের(Rajib Banerjee) আরও দাবি, ডোমজুড়ের তৃণমূল প্রার্থী প্রচার ব্য়ানার, দেওয়াল লিখন, ইলেকট্রনিক মাধ্যমের প্রচারে নিজের নাম লিখেছেন কল্যাণ ঘোষ। ফলে তৃণমূল প্রার্থী তাঁর পরিচয় নিয়ে মিথ্যে তথ্য দিয়েছেন কমিশনের কাছে। এই ধরনের মিথ্যাচার কমিশনের আইনের পরিপন্থী। ফলে কল্যাণ ঘোষের প্রার্থীপদ বাতিল করা হোক।

আরও পড়ুন- ভূমিপুত্রই হবেন বাংলার মুখ্যমন্ত্রী, কাঁথিতে আশ্বাস Modi-র

এবার বিধানসভা নির্বাচনে(WB asembly Election 2021) পুরুলিয়ার(Purulia) জয়পুর আসনে উজ্জ্বল কুমারকে(Ujjal Kumar) প্রার্থী করেছে তৃণমূল কংগ্রেস(TMC)।স্কূটিনিতে ওই মনোনয়নে ভুল থাকায় তা বাতিল করে দেয় নির্বাচন কমিশন(Election Commission)।  এনিয়ে হাইকোর্টে যান উজ্জবল কুমার। আদালতের সিঙ্গল বেঞ্চ ওই মনোনয়ন গ্রহণ করতে বললেও অন্য বেঞ্চে গিয়ে তা বাতিল হয়ে যায়। ওই আসনে নির্দল দাঁড় করিয়েছে তৃণমূল কংগ্রেস।