শীতলকুচির সেই বুথে পুনর্নির্বাচনে সাতসকালে BJP প্রার্থীর গাড়ি ঘিরে অশান্তি

গত ১০ এপ্রিল শীতলকুচির (Sitalkuchi) ওই বুথে সিআইএসএফ-র গুলিতে মৃত্যু হয় ৪ গ্রামবাসীর।

Updated By: Apr 29, 2021, 10:07 AM IST
শীতলকুচির সেই বুথে পুনর্নির্বাচনে সাতসকালে BJP প্রার্থীর গাড়ি ঘিরে অশান্তি

নিজস্ব প্রতিবেদন: শেষ দফায় ভোটগ্রহণে ৪ জেলার ৩৫ আসনের সঙ্গে নজরে শীতলকুচির (Sitalkuchi) ১২৬ নম্বর বুথ। এই বুথেই গত ১০ এপ্রিল বাহিনীর গুলিতে ৪ জনের মৃত্যু হয়েছিল বলে দাবি। বৃহস্পতিবার শীতলকুচিতে ভোটগ্রহণ শুরু হওয়ার পর সাত সকালে উত্তেজনা বিজেপি প্রার্থীর গাড়ি ঘিরে। পদ্ম পতাকা থাকা ওই গাড়ি বুথের ২০০ মিটারের মধ্যে রেখে বিজেপি প্রার্থী বিধি ভঙ্গ করেছেন বলে অভিযোগ তৃণমূলের (TMC)। বিজেপির দাবি, ভুলবশত গাড়ি নিয়ে ঢুকে পড়েছিলেন প্রার্থী। সাধারণ বিষয়কে নিয়ে রাজনীতি করছে তৃণমূল।                          

শীতলকুচি (Sitalkuchi) বিধানসভার জোড়াপাটকির আমতলা মাধ্যমিক শিক্ষা কেন্দ্রে ১২৬ নম্বর বুথের ২০০ মিটারের মধ্যে বিজেপি প্রার্থী বরেনচন্দ্র বর্মনের গাড়ি ঢুকে পড়ে বলে অভিযোগ করে তৃণমূল। শাসক দলের প্রার্থী পার্থপ্রতীম রায় বলেন,''বুথের ২০০ মিটারের মধ্যে কোন রাজনৈতিক পোস্টার বা ব্যানার থাকার কথা নয়। অথচ বিজেপি প্রার্থীর গাড়ি রয়েছে।'' ঘটনাস্থলে মাথাভাঙার আইসি-র সঙ্গে বিতণ্ডায় জড়ান তৃণমূল প্রার্থী। তাঁর অভিযোগ, নির্বাচন কমিশন বিজেপির তাবেদারি করছে। 

তৃণমূল অভিযোগ অস্বীকার করে বিজেপি প্রার্থী বরেনচন্দ্র বর্মন বলেন,''বুথে গিয়েছিলাম। ভুলবশত গাড়িটি রাখা হয়েছে। সমস্ত অভিযোগ ভিত্তিহীন।'' পরে গাড়িটি সরিয়ে নেন তিনি।   

গত ১০ এপ্রিল শীতলকুচির ওই বুথে সিআইএসএফ-র গুলিতে মৃত্যু হয় সমিউল মিয়াঁ, মণিরুল মিয়াঁ, হামিদুল মিয়াঁ এবং নুর ইসলাম মিয়াঁ নামে ৪ গ্রামবাসীর। ওই দিন বন্ধ হয় ভোটগ্রহণ। এই ঘটনায় শুরু হয় রাজনৈতিক তরজা। ঘটনার তদন্ত করছে সিআইডি। 

আরও পড়ুন- অষ্টম দফায় কোভিড বিধি মেনে ভোট দিন: Modi; উন্নয়নের জন্য ভোট, বার্তা Shah-Nadda-র

.