Weather: কলকাতায় মেঘলা আকাশ, বৃষ্টির সম্ভাবনা উত্তরে!

মধ্যপ্রদেশের উপর একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এর পাশাপাশি, আজ দক্ষিণ আন্দামান সাগরেও একটি নিম্নচাপ তৈরি হয়েছে।

Updated By: Nov 27, 2023, 05:24 PM IST
Weather: কলকাতায় মেঘলা আকাশ, বৃষ্টির সম্ভাবনা উত্তরে!

সন্দীপ প্রামাণিক: আগামী কয়েকদিন উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ ২ জায়গাতেই মূলত শুষ্ক আবহাওয়া থাকবে। বৃষ্টিপাতের কোথাও কোনও সম্ভাবনা নেই। আগামিকাল উত্তরবঙ্গের পাহাড়ি অঞ্চল দার্জিলিং এবং কালিম্পংয়ের দু-এক জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা যদিও আছে। তাছাড়া উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গে আগামী ৫ দিন কোথাও কোনও বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। পরিষ্কার, শুষ্ক আবহাওয়া থাকবে। 

কলকাতার ক্ষেত্রে আগামী ২৪ ঘণ্টায় আংশিক মেঘলা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রির কাছাকাছি থাকবে। সেইসঙ্গে আগামী কয়েক দিন কলকাতার আকাশ মেঘলা-ই থাকবে। মধ্যপ্রদেশের উপর একটি ঘূর্ণাবর্ত রয়েছে। এই ঘূর্ণাবর্তের প্রভাবে  উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গে আংশিক মেঘলা আকাশ থাকার সম্ভাবনা। এর পাশাপাশি, আজ দক্ষিণ আন্দামান সাগরেও একটি নিম্নচাপ তৈরি হয়েছে। এই নিম্নচাপটি আগামী ২৯ তারিখ নাগাদ গভীর নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা। 

দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগরের উপর ৪৮ ঘণ্টার মধ্যে সেটি ঘূর্ণাবর্তে পরিণত হতে পারে। কিন্তু এর অভিমুখ কোনদিকে হবে, তা এখন-ই স্পষ্ট নয়। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা কুড়ির নীচে নামার সম্ভাবনা। ওদিকে পুরুলিয়া, বাঁকুড়ার ক্ষেত্রে সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রি থেকে ১৫ ডিগ্রির কাছাকাছি থাকবে। তবে সেখানেও আগামী দু-একদিন পর তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি বাড়ার সম্ভাবনা থাকছে।

আরও পড়ুন, Elephants Death: তিন হাতিকে 'হত্যার' দায়ে আস্ত মালগাড়ি 'বাজেয়াপ্ত' করল বন দফতর!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.