Weather Update: আজ সন্ধ্যাতেই নামছে বৃষ্টি! মিলবে তাপপ্রবাহ থেকে স্বস্তি?

রাজ্যের কোথাও তাপপ্রবাহ নেই।  বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি, শিলাবৃষ্টি ও দমকা হাওয়ার পূর্বাভাস। 

Updated By: Apr 5, 2024, 06:16 PM IST
Weather Update: আজ সন্ধ্যাতেই নামছে বৃষ্টি! মিলবে তাপপ্রবাহ থেকে স্বস্তি?

অয়ন ঘোষাল: আজ সন্ধ্যার পর পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম এবং মুর্শিদাবাদে খুব হালকা এক পশলা বৃষ্টির সম্ভাবনা। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূম জেলায় তাপপ্রবাহ বহাল থাকবে কাল পর্যন্ত। আজকের সামান্য বৃষ্টি বাঁকুড়া ও বীরভূম জেলাকে খুব একটা স্বস্তি দিতে পারবে না। অনুমান আবহাওয়া বিজ্ঞানীদের। বাকি দক্ষিণবঙ্গে উষ্ণ এবং আর্দ্র আবহাওয়া।

রবিবার থেকে আবহাওয়ার কিছুটা পরিবর্তন। দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, দুই বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদ জেলায় রবি এবং সোমবারের মধ্যে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার দমকা ঝোড়ো হাওয়া। রবিবার রাজ্যের কোথাও তাপপ্রবাহ নেই। কারণ রবিবার বৃষ্টি ও দমকা হাওয়া পেতে চলেছে  কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলায়। হাওয়ার গতিবেগ কোনও কোনও জেলায় ৫০ থেকে ৬০ কিলোমিটার পর্যন্ত হবে। সেই দিন অর্থাৎ রবিবার কয়েক মিনিটের ক্ষণস্থায়ী ঝড়ও হতে পারে কিছু জেলায়।

বিশেষ করে দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান ও বীরভূম জেলায় এই ক্ষণিকের ঝড় হতে পারে। রবিবার বাকি দক্ষিণবঙ্গে বৃষ্টি চলাকালীন ৪০ কিলোমিটার বেগে দমকা হাওয়া বইতে পারে। সোমবারও প্রায় সব জেলায় বৃষ্টির পূর্বাভাস। সেদিনও তাপপ্রবাহের কোনও সতর্কতা থাকছে না। উত্তরবঙ্গে আজ মালদা ও দুই দিনাজপুর জেলা বাদে সব জেলায় বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি, শিলাবৃষ্টি ও দমকা হাওয়ার পূর্বাভাস। কাল বৃষ্টি বাড়বে উত্তরবঙ্গে।

আরও পড়ুন, Digha New Species: মুর্মুর নামে নাম, দিঘার বিচে বালির ভিতর মিলল ক্যাপসুলের মত দেখতে অবাক করা নতুন প্রাণী!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.