Weather Update: অবশেষে স্বস্তি! সকালেই বৃষ্টিতে ভিজবে কলকাতা, বইবে ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া

Weather Update: চামড়া পোড়ানো গরমের পর কিছুটা স্বস্তির খবর। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কিছু অংশ হতে পারে বৃষ্টি। এমনটাই বলছে হাওয়া অফিস। এর পাশাপাশি কলকাতা, দুপই ২৪ পরগনায় বইবে ঝোড়ো হাওয়া  

Updated By: Apr 21, 2023, 07:34 AM IST
Weather Update: অবশেষে স্বস্তি! সকালেই বৃষ্টিতে ভিজবে কলকাতা, বইবে ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া

অয়ন ঘোষাল: আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস ছিল শনিবার ভিজতে পারে শহর কলকাতা। আশায় বুক বেঁধেছিলেন শহরবাসী। শুক্রবার সকাল পাঁচটা নাগাদ আকাশে দেখা মিলল বিদ্যুতের ঝলক। কিন্তু যে কয়েক ফোঁটা বৃষ্টি হল তাতে গাড়ির কাচ ভিজলেও মাটিতে পড়তেই তা উধাও। তবে আবহাওয়া দফতরের খবর হল, শুক্রবার ছটার পর কলকাতায় বজ্রবিদ্যুত্-সহ বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন-অভিষেকের নাম করে কোটি কোটি টাকা তুলেছেন জেলা নেত্রী টিনা সাহা, বিস্ফোরক তৃণমূল বিধায়ক

উপসাগর থেকে জলীয় বাষ্প ঢুকেই কিছুটা স্বস্তি। আবহাওয়া দফতরের খবর, সকাল ছটার পর কলকাতার কিছু অংশে হালকা বৃষ্টি হতে পারে। ভিজতে পারে দুপই ২৪ পরগনা ও উপকূলের জেলাগুলির কিছু অংশ। এছাড়া ৩০-৪০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে বইবে ঝোড়ো হাওয়া। বৃষ্টি হতে পারে দক্ষিণ দিনাজপুরেও। তবে হালকা বৃষ্টি হলেও তেমনভাবে গরম কমার সম্ভাবনা নেই। কিছুক্ষণের জন্য হয়তো কিছুটা স্বস্তি মিলতে পারে।

সকাল থেকেই কলকাতার আকাশের মুখভার। আজ যদি রাস্তা ভেজে তাহলে টানা একুশ দিন পরে ফের ভিজতে চলেছে শহর। এর পাশাপাশি আজ বিকেল ৩টে থেকে রাজ্যের একটি বড় অংশ তাপপ্রবাহ থেকে মুক্তি পেতে চলেছে। আলিপুর আবহাওয়া দফতর আগেই জানিয়েছিল ২২ এপ্রিল থেকে রাজ্যের তাপমাত্রা ১-২ ডিগ্রি কমবে। অর্থাত্ যেসব জেলায় তাপপ্রবহের সতর্কবার্তা ছিল তা তিনটের পর উঠে যেতে পারে। এটাও একটা স্বস্তির সংবাদ। 

হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে দক্ষিণবঙ্গের ৮ জেলায় আগামিকাল ও বিশেষকরে কলকাতায় রবি থেকে মঙ্গলবারের মধ্যে আরও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অতএব গত ২ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত যে সাংঘাতিক কষ্ট মানুষ ভোগ করলেন তার থেকে অন্তত স্বস্তি মিলতে পারে আগামী ৪-৫ দিন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.