Weather: শক্তিশালী নিম্নচাপের দোসর ঘূর্ণাবর্ত! অতি ভারী বৃষ্টির সতর্কতা, চলবে টানা দুর্যোগ....

heavy to very heavy rain forecast: বৃষ্টির জেরে দিন ও রাতের তাপমাত্রায় পতন। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৯৪ থেকে ১০০ শতাংশ। 

Updated By: Aug 24, 2024, 10:39 AM IST
Weather: শক্তিশালী নিম্নচাপের দোসর ঘূর্ণাবর্ত! অতি ভারী বৃষ্টির সতর্কতা, চলবে টানা দুর্যোগ....

অয়ন ঘোষাল: শক্তিশালী নিম্নচাপ বাংলাদেশ থেকে পশ্চিমবঙ্গের দিকে সরে এসেছে। উত্তর বঙ্গোপসাগরে আজ নতুন করে তৈরি হবে ঘূর্ণাবর্ত। বৃষ্টি বাড়বে বঙ্গে। 

দক্ষিণবঙ্গ

আজ থেকে মঙ্গলবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ বৃষ্টির পূর্বাভাস। ভারী বৃষ্টি বেশ কয়েকটি জেলাতে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির ও সতর্কতা কোনো কোনো জেলায়।  আজ শনিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায়। বজ্রবিদ্যুৎসহ ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তর ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম পুরুলিয়া বাঁকুড়া এবং পূর্ব ও পশ্চিম বর্ধমান কলকাতা হাওড়া হুগলি জেলাতে। কাল রবিবার অতি ভারী বৃষ্টির সতর্কতা পুরুলিয়া পশ্চিম বর্ধমান বীরভূম জেলায়। ভারী বৃষ্টির সতর্কতা থাকবে দক্ষিণ চব্বিশ পরগনা,পূর্ব বর্ধমান পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম বাঁকুড়া জেলাতে। ভারী বৃষ্টি হতে পারে কলকাতায়। পরশু সোমবার ভারী বৃষ্টির সতর্কতা পুরুলিয়া পশ্চিম বর্ধমান বীরভূম জেলায়। বাকি জেলাতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা।

উত্তরবঙ্গ

আজ ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং জেলাতে। বাকি জেলাতেও বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে জলপাইগুড়ি মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুর। কাল রবিবার ভারী বৃষ্টির সম্ভাবনা থাকবে দার্জিলিং এবং কালিম্পং এর পার্বত্য এলাকায়। পরশু সোমবার পার্বত্য এলাকায় ভারী বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং কালিম্পং জলপাইগুড়ি জেলার কিছু অংশে ভারী বৃষ্টির পূর্বাভাস। 

মৎস্যজীবীদের জন্য সতর্কবার্তা

 শনি ও রবিবার পশ্চিমবঙ্গ ওড়িশার মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। সমুদ্র উত্তাল হবে ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া সমুদ্রে।

পরিসংখ্যান

বৃষ্টির জেরে দিন ও রাতের তাপমাত্রায় পতন। কাল রাতের তাপমাত্রা ২৫.৫ ডিগ্রি। কাল দিনের তাপমাত্রা ২৮.৪ ডিগ্রি। কাল দিন ও রাতের তাপমাত্রার ফারাক মাত্র ৩ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৯৪ থেকে ১০০ শতাংশ। 

গত ২৪ ঘণ্টায় কলকাতার কোথায় কত বৃষ্টিপাত (মিলিমিটারে)

★মানিকতলা ৬৭
★বেলগাছিয়া ৩৭
★উল্টোডাঙা ২৫
★পামারব্রীজ ৪০
★ঠনঠনিয়া ৪৮
★বালিগঞ্জ ৫১
★যোধপুর পার্ক ৯০
★কালিঘাট ৩৮
★কামডহরী ৪২
★আসানসোল ৭৫.২ (কাল রাজ্যে সর্বোচ্চ)

আরও পড়ুন, R G Kar Incident: '১৪ দিন হয়ে গেল, এবার...' কাঁদতে কাঁদতেই বড় কথা জানালেন আরজি করের নির্যাতিতার মা!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.