Weather Today: দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি, টানা বর্ষণে বিপর্যস্ত উত্তর

কলকাতায় আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। একইসঙ্গে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে শহরে। বৃষ্টি বন্ধ হলে মাঝে মাঝে রোদের দেখা পাওয়া যাবে বলে জানানো হয়েছে। সার্বিকভাবে গুমোট এবং অস্বস্তিকর আবহাওয়া দেখা যাবে শহরে। উত্তরবঙ্গের ডুয়ার্সে নদীর জলস্তর বাড়বে বলে জানানো হয়েছে এবং পার্বত্য এলাকায় ধসের আশঙ্কাও রয়েছে।

Reported By: অয়ন ঘোষাল | Updated By: Jun 25, 2022, 08:05 AM IST
Weather Today: দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি, টানা বর্ষণে বিপর্যস্ত উত্তর
নিজস্ব চিত্র

অয়ন ঘোষাল: উত্তরবঙ্গে ফের ভারী বৃষ্টির সম্ভাবনা। দক্ষিনে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বিহার এবং ঝাড়খণ্ড লাগোয়া জেলায় বৃষ্টি তুলনামূলক কিছুটা বেশি হবে বলে জানানো হয়েছে। 

কলকাতায় আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। দু-এক পশলা বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি বন্ধ হলে মাঝে মাঝে রোদের দেখা পাওয়া যাবে। সার্বিকভাবে গুমোট অস্বস্তিকর আবহাওয়া দেখা যাবে শহরে। 

ভারী বৃষ্টির কোনো সম্ভাবনা আগামি পাঁচ দিন নেই কলকাতায়। কাল রাতের সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৩ ডিগ্রির থেকে সামান্য কমে হয় ২৬.৯ ডিগ্রি। গতকাল দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.২ ডিগ্রি থেকে সামান্য কমে ৩৩ ডিগ্রি হয়। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ছিল ৮৯ শতাংশ। গত ২৪ ঘন্টায় কলকাতায় ১.৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। কালকের তুলনায় শনিবার কোলকাতায় বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়বে। 

উত্তরবঙ্গে সাময়িক বিরতির পরে ফের অতি ভারী বৃষ্টির সর্তকতা জারি করা হয়েছে। আজ থেকেই আরও বাড়বে বৃষ্টির ব্যাপকতা এবং পরিমাণ। বিশেষত বৃষ্টি বাড়বে আলিপুরদুয়ার জেলায়। ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়ি জেলাতেও। 

আরও পড়ুন: Weather Update: রাজ্যে অতিবৃষ্টির পূর্বাভাস আবহাওয়া বিজ্ঞানীদের, পুজোয় ভাসবে বাংলা?

আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গের পার্বত্য জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ডুয়ার্সের নদীর জলস্তর বাড়বে বলে জানানো হয়েছে। পার্বত্য এলাকায় ধসের আশঙ্কাও রয়েছে।

দক্ষিণবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা আগামি পাঁচ দিন কার্যত নেই। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.