Weather: অতি গভীর নিম্নচাপ বঙ্গোপসাগরে, টানা বৃষ্টি চলবে এখন...কবে পর্যন্ত?

লাগোয়া দুই ২৪ পরগনার বৃষ্টির প্রত্যক্ষ প্রভাব পড়বে কলকাতার বিস্তীর্ণ অংশে। আকাশ প্রধানত সম্পূর্ণ মেঘলা।  বৃষ্টির আগে পরে চূড়ান্ত আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। 

Updated By: Sep 10, 2024, 09:17 AM IST
Weather: অতি গভীর নিম্নচাপ বঙ্গোপসাগরে, টানা বৃষ্টি চলবে এখন...কবে পর্যন্ত?

অয়ন ঘোষাল: বঙ্গোপসাগরের অতি গভীর নিম্নচাপ এই মুহূর্তে ওড়িশার উপকূল ভাগ অতিক্রম করে পুরীর কাছাকাছি অবস্থান করছে। এর প্রভাবে উত্তাল হবে সমুদ্র। পশ্চিমবঙ্গের মৎস্যজীবীদের আজ বিকেল পর্যন্ত সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। 

দক্ষিণবঙ্গ

পশ্চিমের জেলা সহ  দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা। পশ্চিমের জেলায় বৃষ্টির পরিমান তুলনামূলক বেশি থাকবে।  পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম বাঁকুড়া পুরুলিয়া বর্ধমান দক্ষিণ ২৪ পরগনা জেলায় আজ বেশি বৃষ্টি হবে। আজ ভারী বৃষ্টিপাতের সতর্কতা পশ্চিম মেদিনীপুরে। কাল অর্থাৎ ১১ তারিখে দক্ষিণ চব্বিশ পরগনা, উত্তর ২৪ পরগনা পূর্ব মেদিনীপুরে বেশি বৃষ্টি হবে । পরশু ১২ তারিখে নদিয়া মুর্শিদাবাদ বীরভূম পূর্ব পশ্চিম বর্ধমান এই সমস্ত জেলাগুলিতে বেশি বৃষ্টি হবে। ১৩ তারিখে মুর্শিদাবাদ বীরভূম এই সমস্ত জেলাগুলিতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। 

উত্তরবঙ্গ

কাল ১১ তারিখে কালিম্পং আলিপুরদুয়ারে এছাড়া বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের ও সম্ভাবনা থাকছে উত্তরবঙ্গের জেলা গুলিতে।

কলকাতা

লাগোয়া দুই ২৪ পরগনার বৃষ্টির প্রত্যক্ষ প্রভাব পড়বে কলকাতার বিস্তীর্ণ অংশে। কলকাতার এই বৃষ্টি ১৩ তারিখ পর্যন্ত চলতে পারে। আকাশ প্রধানত সম্পূর্ণ মেঘলা। 

পরিসংখ্যান

কাল রাতের তাপমাত্রা ২৭.৩ ডিগ্রি। কাল দিনের তাপমাত্রা ৩২.৬ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬৪ থেকে ৯৪ শতাংশ। ফলে বৃষ্টির আগে পরে চূড়ান্ত আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে। গত ২৪ ঘণ্টায় কলকাতার আলিপুরে ১৬.১ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

আরও পড়ুন, Bardhaman: থানায় যেতে হবে না, অভিযোগ চলে যাবে পুলিস সুপারের কাছে, নতুন অ্যাপ চালু পূর্ব বর্ধমানে

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.