'মিশন বাংলা'-য় কাল অমিত শাহের বাড়ি যাচ্ছেন দিলীপ ঘোষরা

কী ভাবেই বা পশ্চিমবঙ্গে আরও দ্রুত এগোন সম্ভব? তা নয়ে আলোচনা হতে চলেছে বৈঠকে। 

Updated By: Sep 10, 2019, 03:15 PM IST
'মিশন বাংলা'-য় কাল অমিত শাহের বাড়ি যাচ্ছেন দিলীপ ঘোষরা

নিজস্ব প্রতিবেদন: পশ্চিমবঙ্গে দলের সাংগঠনিক অগ্রগতি নিয়ে আলোচনার জন্য বুধবার গুরুত্বপূর্ণ বৈঠক বসছে অমিত শাহের বাড়িতে। এই বৈঠকে বিজেপি সভাপতি ছাড়াও হাজির থাকবেন দিলীপ ঘোষ, মুকুল রায়, রাহুল সিনহা ও সুব্রত চট্টোপাধ্যায়। 'মিশন বাংলা' নামে এই বৈঠকে ২০২১ বিধানসভা নির্বাচনের লক্ষ্যে দলীয় রণনীতি পর্যালোচনা হবে বলে বিজেপি সূত্রের খবর। এবার থেকে প্রতি মাসে এই বৈঠক হবে বলে জানিয়েছে তারা। 

 

লোকসভা নির্বাচনে নজরকাড়া সাফল্যের পর এবার বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করেছে বিজেপি। ২০২১-এ তৃণমূল সরকারকে ক্ষমতা থেকে উপড়ে ফেলতে ইতিমধ্যে ময়দানে নেমেছে তারা। এদিন দিলীপ ঘোষ জি ২৪ ঘণ্টাকে জানান, 'রাজ্যে দলের সাংগঠনিক অগ্রগতি কী তা বৈঠকে দলের সভাপতিকে জানানো হবে। সেই অগ্রগতিতে দলের রাজ্য নেতৃত্বের ভুমিকার পর্যালোচনা হবে। কেন্দ্রীয় কর্মসূচি পালনের খতিয়ানও তুলে ধরা হবে বুধবারের বৈঠকে।' এবার থেকে প্রতি মাসে এই বৈঠক হবে বলে জানিয়েছেন তিনি। সূত্রের খবর, বিজেপির ভিতরে ক্রমবর্ধমান মতবিরোধের বিষয়টিও উঠতে পারে বৈঠকে। 

ইনফোসিসের পর এবার উইপ্রোকেও নিউটাউনে শিল্পের জমিতে আবাসন তৈরির অনুমতি দিল রাজ্য

বিজেপি নেতৃত্বের আশঙ্কা, তৃণমূল বিরোধী হাওয়ায় দল জিতলেও সুনির্দিষ্ট বিকল্প নীতি ঘোষণা করা না হলে সাফল্য ধরে রাখা অসম্ভব। এই নিয়ে গত সপ্তাহে দিলীপ ঘোষদের জবাবদিহি তলব করেছিলেন আরএসএস প্রধান মোহন ভগবৎ। তাছাড়া দল যত বহরে বাড়ছে ততই বাড়ছে কোন্দল। সেই সব কোন্দল মোকাবিলায় দলের নীতি কী হবে তা নিয়েও কথা হতে পারে বৈঠকে। 

.