করোনা মোকাবিলায় মমতার তত্পরতায় খুশি রাজ্যপাল, বার্তা দিলেন, রাজনৈতিক উর্ধ্বে গিয়ে লড়াইয়ের

এই মুহূর্তে রাজ্য করোনা আক্রান্তের সংখ্যা ১৭। লকডাউন সর্বত্র। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় খোদ রাস্তায় নেমে নজরদারি চালাচ্ছেন

Updated By: Mar 29, 2020, 09:57 AM IST
করোনা মোকাবিলায় মমতার তত্পরতায় খুশি রাজ্যপাল, বার্তা দিলেন, রাজনৈতিক উর্ধ্বে গিয়ে লড়াইয়ের
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: করোনায় কেন্দ্রের অসহযোগিতা নিয়ে প্রায়শই উষ্মা প্রকাশ করতে দেখা গিয়েছে রাজ্য়ের মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়কে। তবে, কেন্দ্র এবং রাজ্য়ের সম্বন্বয়ে করোনা মোকাবিলায় কোনও ত্রুটি রাখছে না প্রশাসন। এই সময় আরও একবার রাজনৈতিক উর্ধ্বে থেকে লড়াই চালানোর আহ্বান জানালেন রাজ্য়পাল জগদীপ ধনখড়।

রবিবার, টুইট করে জানান, রাজ্য এবং কেন্দ্র যে ভাবে করোনা মোকাবিলায় বিভিন্ন পদক্ষেপ করছে তা প্রশংসনীয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় উদাহরণ তৈরি করেছেন। রাজ্য়কে ১০ হাজার করোনা পরীক্ষার সামগ্রী পাঠিয়েছে কেন্দ্র। রাজনৈতিক উর্ধ্বে থেকে কঠিন সময়ে লড়াই করতে হবে।

এই মুহূর্তে রাজ্য করোনা আক্রান্তের সংখ্যা ১৭। লকডাউন সর্বত্র। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় খোদ রাস্তায় নেমে নজরদারি চালাচ্ছেন। সোশ্য়াল ডিসটেন্স বজায় রাখার আহ্বান জানিয়ে নিজেই খড়ি দিয়ে এঁকে দেখিয়ে দিচ্ছেন। মমতা বন্দ্য়োপাধ্য়ায়ের এহেন তত্পরতায় কেন্দ্রও খুশি বলে সূত্রে খবর।

আরও পড়ুন- বেসরকারি হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের জন্য বিমার কথা ভাবছে না কোনও সরকার: কুণাল সরকার

সূত্রের খবর, গত শুক্রবার মমতা বন্দ্যোপাধ্য়ায়কে ফোন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর কাছ থেকে রাজ্যে করোনা সংক্রমণ নিয়ে জানতে চান। প্রধানমন্ত্রীকে এবিষয়ে সবটাই জানান মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, মুখ্যমন্ত্রীর কাছ থেকে সবটা শুনে সন্তোষপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। মুখ্যমন্ত্রীকে ধন্যবাদও জানান।  

ফোনে নমুনা পরীক্ষার জন্য কিটের দাবি করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর পাশাপাশি নমুনা পরীক্ষার জন্য দিল্লিতে কয়েকটি কেন্দ্রের তালিকা পাঠিয়েছিল নবান্ন। সেগুলি যাতে দ্রুত অনুমোদন দেওয়ার ব্যবস্থা করা হয়, সে জন্য প্রধানমন্ত্রীর কাছে তদ্বিরও করেন মুখ্যমন্ত্রী।